Dr. Neem
Dr. Neem Hakim

শুরুতেই এবাদত-খালেদের আঘাতে প্রতিরোধ ভাঙলো পাকিস্তানের


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ৭, ২০২১, ১১:৫৪ এএম
শুরুতেই এবাদত-খালেদের আঘাতে প্রতিরোধ ভাঙলো পাকিস্তানের

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ বৃষ্টি হানার পর অবশেষে শুরু হয়েছে বাংলাদেশ-পাকিস্তানের দ্বিতীয় টেস্ট। চতুর্থ দিনের খেলায় আধিপত্য দেখাচ্ছেন স্বাগতিক পেসাররা। প্রতিরোধ গড়া আজহার-বাবরকে সাজঘরে পাঠিয়েছেন এবাদত-খালেদ। পাকিস্তানের প্রথম ইনিংসে সংগ্রহ ৪ উইকেটে ২১২ রান। ক্রিজে আছেন ফাওয়াদ আলম (১২) ও মোহাম্মদ রিজওয়ান (৩)। 

ভেজা আউটফিল্ডের কারণে নির্ধারিত সময়ে প্রায় ৮০ মিনিট পর সকাল ১০টা ৫০ মিনিটে শুরু হয়েছে আজকের খেলা। খেলতে নেমে দ্বিতীয় ওভারেই উইকেট হারায় পাকিস্তান। মিরপুরে ৭০ রানে ২ উইকেট পড়ার পর বাবর-আজহার জুটিই প্রতিরোধ গড়ে দাঁড়িয়েছিল। ১২৩ রানের এই জুটি ভাঙে এবাদত হোসেনের কল্যাণে। তার শর্ট বল পুল করতে গিয়ে বিপদ ডেকে আনেন আজহার। বল টপ এজ হয়ে জমা পড়ে লিটন দাসের গ্লাভসে। আজহার ১৪৪ বলে ৫৬ রান করে ফিরেছেন।

অপরপ্রান্তে সেঞ্চুরির আশায় থাকা পাকিস্তান অধিনায়ক বাবর আজমও টেকেননি বেশিক্ষণ। তাকে লেগ বিফোরের ফাঁদে ফেলে বিদায় দিয়েছেন পেসার খালেদ আহমেদ। তার হঠাৎ নিচু হয়ে পড়া বল আঘাত করে বাবরের প্যডে। তিনি রিভিউ নিয়েছিলেন, কিন্তু সেখানেও অনফিল্ড আম্পায়ারের সিদ্ধান্ত বহাল থেকেছে। ১২৬ বলে ৭৬ রান করে ফেরেন বাবর। তাতে ছিল ৯টি চার ও একটি ছয়। 

শুরুতে বৃষ্টির কারণে নির্ধারিত সময় সকাল সাড়ে ৯টায় খেলা শুরু করা যায়নি। বৃষ্টি থামার পর মাঠ খেলার উপযোগী করতে খানিকটা সময় লেগেছে। মঙ্গলবার সকাল ১০টা ৫০ মিনিটে শুরু হয়েছে চতুর্থ দিনের খেলা। খেলা হবে মোট ৮৬ ওভার। প্রথম সেশনে খেলা হবে ১ ঘণ্টা ৪০ মিনিট।  

গতকাল দিন ভর বৃষ্টি হয়েছে। আজ অবশ্য উজ্জ্বল আলোরও দেখা মিলেছে। তাই সকালেই মাঠে উপস্থিত হয়ে যায় দুই দল। 

এই টেস্টে ঘূর্ণিঝড়ের প্রভাব ছিল প্রথম দিন থেকেই। ৫৭ ওভার খেলা হয়েছিল প্রথম দিন। পরে আলোর স্বল্পতায় ম্যাচ পরিত্যক্ত হয়েছে। দ্বিতীয় দিনেও খেলা হয়েছে মাত্র ৬.২ ওভার। তৃতীয় দিন তো কোনও বলই মাঠে গড়ায়নি। খেলা পরিত্যক্ত হওয়ার আগে প্রথম ইনিংসে পাকিস্তানের সংগ্রহ ছিল ২ উইকেটে ১৮৮ রান। 

আগামীনিউজ/বুরহান