Dr. Neem on Daraz
Victory Day

‍‍`সেক্সটেপ‍‍` কাণ্ডে এক বছর কারাদণ্ড বেনজেমার


আগামী নিউজ | খেলাধুলা ডেস্ক প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২১, ১০:৪৭ এএম
‍‍`সেক্সটেপ‍‍` কাণ্ডে এক বছর কারাদণ্ড বেনজেমার

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ সেক্সটেপ কেলেঙ্কারিতে জড়িয়ে এক বছরের কারাদণ্ডের শাস্তি পেলেন রিয়াল মাদ্রিদ স্ট্রাইকার ফরাসী ফুটবলার করিম বেনজেমা। একইসঙ্গে ৭৫ হাজার ইউরো জরিমানাও করা হয়েছে তাকে।

এই রায় দিয়েছে ফ্রান্সের একটি আদালত। তবে এই রায়ের বিপক্ষে আপিলের ঘোষণা দিয়েছেন বেনজেমার আইনজীবীরা।

২০১৫ সালে সাবেক ফরাসি সতীর্থ ম্যাথিউ ভালবুয়েনাকে সেক্সটেপ দিয়ে ব্ল্যাকমেইল করার চেষ্টা করেছিলেন বেনজেমা। সেই অভিযোগেরই শুনানি শেষে বেনজেমাকে দোষী সাব্যস্ত করে রায় দিলো আদালত।

তবে এই অভিযোগ সম্পূর্ণরূপে অস্বীকার করে, সতীর্থকে সাহায্য করার জন্য তাকে সতর্ক করেছিলেন বলে জানান বেনজেমা।

চ্যাম্পিয়ন্স লিগে ব্যস্ত থাকা বেনজেমা শুনানির সময় কোর্টে উপস্থিত ছিলেন না। তবে ভালবুয়েনা উপস্থিত ছিলেন। অবশেষে ৩৩ বছর বয়সি বেনজেমাকেই দোষী সাব্যস্ত করলো আদালত।

ওই ঘটনার জেরে সাড়ে ৫ বছরেরও বেশি সময় ধরে ফরাসি জাতীয় দল থেকে নির্বাসিত ছিলেন বেনজেমা। তবে ইউরোতে তাকে ফরাসি দলে ডাক দেন কোচ দিদিয়ের দেশম।

এই মামলায় দোষী প্রমাণিত হওয়ায় বেনজেমার পাঁচ বছর পর্যন্ত জেল হওয়ার সম্ভাবনা থাকলেও তাকে এক বছরের জন্যই জেলের নির্দেশ দেয় আদালত। 

এদিকে, এই রায় বেনজেমার উকিল একেবারেই মানতে রাজি নন।

বেনজেমার উকিলের পক্ষ থেকে এই রায়ের পর জানানো হয়, ‘আমরা এই রায়ে সম্পূর্ণভাবে হতবাক। এর বিরুদ্ধে আপিল করাটা জরুরি। এই আপিল করলে নিশ্চয়ই সে নির্দোষ প্রমাণিত হবে।’

আগামীনিউজ/নাসির

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে