Dr. Neem on Daraz
Victory Day

চারদিন আগেই ঢাকায় পা রাখল পাকিস্তান ক্রিকেট দল


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: নভেম্বর ১৩, ২০২১, ১১:১২ এএম
চারদিন আগেই ঢাকায় পা রাখল পাকিস্তান ক্রিকেট দল

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ বাংলাদেশের বিরুদ্ধে সিরিজ খেলতে ১৬ নভেম্বর ঢাকায় আসার কথা ছিল পাকিস্তান ক্রিকেট দলের। কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ পাকিস্তানের। এবারের আসরের সেমিফাইনালে অস্ট্রেলিয়ার কাছে দলটি বিদায় নিয়েছে ফাইনালের আগেই। তাই আর দেরি করেনি দলটি। পরবর্তী অ্যাসাইনমেন্ট বাংলাদেশ সফরের জন্য ঢাকায় এসে পৌঁছেছে সেমিফাইনালে হারের ঠিক ৩২ ঘণ্টা পরই।

তিন ম্যাচের টি-টোয়েন্টি এবং দুটি টেস্ট খেলতে আজ শনিবার (১৩ নভেম্বর) সকাল ৮টায় ঢাকায় পা রাখে দলটি। দুবাই থেকে এমিরেটস এয়ারলাইন্সের একটি একটি ফ্লাইটে করে বাংলাদেশে আসে দলটি। কোনো দ্বিপাক্ষিক সিরিজ খেলতে সবশেষ ২০১৫ সালে বাংলাদেশে এসেছিল পাকিস্তান। সেবার ওয়ানডে সিরিজে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হওয়ার পর একমাত্র টি-টোয়েন্টিতেও হারের বিস্বাদ নেয় দলটি। এরপর দুই টেস্টের সিরিজে অবশ্য ১-০ ব্যবধানে জিতেছিল পাকিস্তান।

এখনো করোনার প্রকোপ পুরোপুরি না কাটলেও, এই সফরে পাকিস্তানকে কোনো প্রকার কোয়ারেন্টিন জটিলতায় পড়তে হচ্ছে না। আজ বিশ্রাম নিয়ে কাল থেকেই মাঠে নামতে পারবে পাকিস্তান। সেক্ষেত্রে একটা শর্ত আছে। অনুশীলনে নামার আগে আজ পাক ক্রিকেট দলকে যেতে হবে করোনা পরীক্ষার মধ্য দিয়ে। সেখানে নেগেটিভ এলেই মিলবে অনুশীলনে নামার ছাড়পত্র।

তবে পাকিস্তান দলের সঙ্গে শনিবার আসেননি অধিনায়ক বাবর আজম ও অলরাউন্ডার শোয়েব মালিক। তারা চারদিন ছুটি কাটিয়ে ১৬ নভেম্বর দলের সঙ্গে যোগ দেবেন।

বাংলাদেশ-পাকিস্তানের এই সিরিজটি শুরু হবে মিরপুরে টি-টোয়েন্টি ম্যাচের মধ্যে দিয়ে। পরের দিন দ্বিতীয় ম্যাচ। এই ফরম্যাটের শেষ ম্যাচটি ২২ নভেম্বর। এরপর শুরু হবে লাল বলের লড়াই। আগামী ২৬ থেকে ৩০ নভেম্বর দুই দলের মধ্যকার প্রথম টেস্টটি হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। ৪ থেকে ৮ ডিসেম্বর মিরপুরের শেরে বাংলায় হবে দ্বিতীয় টেস্ট।

আগামীনিউজ/বুরহান

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে