Dr. Neem
Dr. Neem Hakim

ইতিহাস গড়ে সুপার টুয়েলভে নামিবিয়া


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২১, ০৯:২১ এএম
ইতিহাস গড়ে সুপার টুয়েলভে নামিবিয়া

ছবি: সংগৃহীত

ঢাকাঃ প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে এসেছে নামিবিয়া। আর এসেই বাজিমাত করেছে আফ্রিকান দেশটি।

শুক্রবার (২২ অক্টোবর) অঘোষিত নকআউট ম্যাচে আয়ারল্যান্ডকে ১২৫ রানেই গুটিয়ে দেয় নামিবিয়া। এত অল্প রানের জবাবে ৮ উইকেটে জিতেছে নামিবিয়া।

এর ফলে ইতিহাস গড়েছে তারা। প্রথমবারের মতো বিশ্বকাপের সুপার টুয়েলভের টিকিট নিশ্চিত করল আফ্রিকান দেশটি। ১২৬ রানের জবাবে শুরুটা ভালই করে তাদের দুই ওপেনার ক্রেইগ উইলিয়ামস ও জেইন গ্রিন। তবে তাড়াহুড়ো করে খেলতে গিয়ে দলীয় ২৫ রানে আউট হন উইলিয়ামস। তিনি ১৫ রান করেন। এরপর গ্রিন ব্যক্তিগত ২৪ রানে সাজঘরে ফিরলে দলের হাল ধরেন অধিনায়ক গেরহার্ড ইরাসমাস। তিনি অপরাজিত ছিলেন ৫৩ রান করে। ডেভিড উইস ২৮ রান করে অপরাজিত ছিলেন।

এর আগে টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় আয়ারল্যান্ড। ব্যাট হাতে পল স্টারলিং ও কেভিন ওব্রায়েনের উদ্বোধনী জুটিতে উড়ন্ত সূচনা করেছিল। পাওয়ার প্লের ৬ ওভারে কোনো উইকেট না হারিয়ে ৫৫ রান করে তারা দুজন। কিন্তু অষ্টম ওভারে দলীয় ৬২ রানে বার্নার্ড স্কল্টজ এই জুটি ভাঙলে বড় ধাক্কা খায় আইরিশরা। ২৪ বলে ৫ চার ও ১ ছয়ে ৩৮ রান করেন স্টারলিং।

পরের ওভারে ফ্রাইলিঙ্কের শিকার হয়ে সাজঘরে ফিরেন কেভিন ওব্রায়েন। তিনি ২৪ বলে ২৫ রান করেন। ২ উইকেট খুইয়ে চাপে পড়ে আয়ারল্যান্ড। ১৭তম ওভারে অধিনায়ক অ্যান্ডি বালবিরনি ২১ রানে আউট হলে আইরিশদের চাপ বেড়ে যায় যখন। এরপর আর কেউ দুই অঙ্কের ঘর ছুঁতে পারেননি।

নামিবিয়ার বোলার ফ্রাইলিঙ্ক ৪ ওভার হাত ঘুরিয়ে ২১ রান খরচায় ৩ উইকেট শিকার করেন। আর ২ উইকেট নেন উইজ।

আগামীনিউজ/নাসির