Dr. Neem
Dr. Neem Hakim

ওমানকে বিদায় করে গ্রুপ চ্যাম্পিয়ন স্কটল্যান্ড, রানার্সআপ বাংলাদেশ


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: অক্টোবর ২২, ২০২১, ০৯:৪৪ এএম
ওমানকে বিদায় করে গ্রুপ চ্যাম্পিয়ন স্কটল্যান্ড, রানার্সআপ বাংলাদেশ

ছবি: সংগৃহীত

ঢাকাঃ প্রথম ম্যাচে স্কটল্যান্ডের কাছে হেরেই সর্বনাশটা ঘটেছিল বাংলাদেশের। ফলে সুপার টুয়েলভে যাওয়া নিয়েই সংশয় তৈরি হয়েছিল। শেষ পর্যন্ত ওমান এবং পাপুয়া নিউগিনিকে হারিয়ে সুপার টুয়েলভ নিশ্চিত করলেও ওই পর্বে কাদের সঙ্গে খেলবে টাইগাররা, তা জানতে অপেক্ষা করতে হয়েছে রাতের পরের ম্যাচের জন্য।

দিনের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক ওমানকে ৮ উইকেটে হারিয়ে ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন হিসেবেই সুপার টুয়েলভে উঠেছে স্কটল্যান্ড। বাংলাদেশ রানারআপ হয়েই উঠেছে পরের রাউন্ডে। সুপার টুয়েলভে বাংলাদেশ খেলবে গ্রুপ-১ এ অস্ট্রেলিয়া, ইংল্য্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ এবং শ্রীলঙ্কার সঙ্গে।

স্বাগতিক ওমানের জন্য দুর্ভাগ্য। প্রথম ম্যাচে পাপুয়া নিউগিনিকে ১০ উইকেটে হারিয়েও তাদের কোনো লাভ হলো না। পরের দুই ম্যাচে হেরে বিদায় নিতে হলো। পাপুয়া নিউগিনি তো আগেই বিদায় নিয়েছে তিন ম্যাচেই হেরে।

ওমানের আল আমেরাত স্টেডিয়ামে এদিন টস জিতে ব্যাটিং বেছে নেয় স্বাগতিকেরা। জয় পেলে তারাই মূল পর্বে খেলত। আর ৭৯ রানে জিততে পারলে হতো গ্রুপ চ্যাম্পিয়ন। তবে তেমন কিছু হয়নি।

জোশ ডেভির দারুণ বোলিংয়ে ওমান খুব বড় স্কোর করতে পারেনি। ডেভি ২৫ রানে ৩ উইকেটে নেন। দুটি করে উইকেট নিয়েছেন সাফিয়ান শরীফ ও মাইকেল লিস্ক।

ওমানের পক্ষে সর্বোচ্চ ৩৭ রান করেন ওপেনার আকিব ইলিয়াস। অধিনায়ক জিশান মাকসুদের ব্যাট থেকে আসে ৩৪ রান। এ ছাড়া মোহাম্মদ নাদিম ২১ বলে ২৫ রান করেন।

জবাবে অধিনায়ক কাইল কোয়েতজারের ২৮ বলে ৪১ ও রিচি বেরিংটনের ২১ বলে অপরাজিত ৩১ রানে সহজ জয় তুলে নেয় স্কটল্যান্ড। দারুণ বোলিংয়ে ম্যাচসেরা হয়েছেন জোশ ডেভি।

গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে স্কটল্যান্ড সুপার টুয়েলভে খেলবে গ্রুপ-২ তে। যেখাতে তাদের জন্য অপেক্ষায় আছে ভারত, পাকিস্তান, আফগানিস্তান, নিউজিল্যান্ড এবং ‘এ’ গ্রুপের রানার্সআপ দল।

আগামীনিউজ/নাসির