Agaminews
Dr. Neem
Dr. Neem Hakim

অজি বধের মিশনে হিরো হতে পারে দেবীগঞ্জের শরিফুল


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: আগস্ট ২, ২০২১, ০৮:১৭ পিএম
অজি বধের মিশনে হিরো হতে পারে দেবীগঞ্জের শরিফুল

ছবিঃ সংগ্রহিত

ঢাকাঃ কয়েক ঘন্টার ব্যবধানে প্রথম বারের মত শুরু হতে যাচ্ছে বাংলাদেশ-অস্ট্রেলিয়া টি-টুয়েন্টি সিরিজ। প্রথমবারের মত অজিদের বিপক্ষে সংক্ষিপ্ত ফরম্যাটের সিরিজ খেলতে মুখিয়ে রয়েছে টিম বাংলাদেশ। প্রতিপক্ষ এই দলের বিপক্ষে যদিও খুব বেশি জয় নেই টাইগারদের তবুও ৫ ও ১৭ সালের স্মৃতি বদলে দিতে পারে অনেক কিছু। সময়ের ব্যবধানে দল এখন শক্তিশালী। তামিম,মুশফিক লিটন না থাকলেও অভিজ্ঞ রিয়াদ-সাকিবের উপর ভরসা রয়েছে দেশে কোটি ক্রিকেট প্রেমির। পরিবারের বড়দের সাথে কাঁধে কাঁধ রেখে যুদ্ধময়দানে লড়াই করছে  পরিবারের ছোট সন্তানগুলোও। এদের মধ্যে অন্যতম বাম হাতি পেসার  শরিফুল ইসলাম। 

পঞ্চগড় জেলার দেবীগঞ্জ উপজেলা থেকে উঠে আসা এই খেলোয়াড়ের সাম্প্রতিক ফর্ম আশার আলো দেখাচ্ছে পুরো বাংলাদেশকে। উচ্চতাকে কাজে লাগিয়ে পরিপক্ক ভাবে স্লোয়ার,বাউন্সার ও গতির সংমিশ্রনে যে কোন সময় বিপক্ষ দলকে ঘায়েল করার ক্ষমতা যে রয়েছে তা ইতিমধ্যে প্রমাণ করেছে নিজের ছোট্ট ক্যারিয়ারে। দলকে মিডল ওভারে ব্রেক-থ্রু এনে দেওয়া এবং ডেথ ওভারে  রানের চাকা টেনে ধরতে অনেকটা পটু এই তরুন। নিজের সেরাটা দিতে পারলে অজিদের বিপক্ষে হয়ে যেতে পারে ছোট্ট আশরাফুলের মত। ছোট্ট কাঁধে বড় দায়িত্ব নিয়ে যেভাবে কার্ডিফে কাঁদিয়েছিল পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়নদের। আশরাফুলের মত কর নিজেকে প্রমাণ করতে পারলে দেড় দশক কিংবা বছর চারেক পর অথবা সংক্ষিপ্ত ফরম্যাটে প্রথমবারের মত অজিবধে স্বর্ণাক্ষারে লেখা থাকতে পারে শরিফুল ইসলামের নাম। 

অজিদের সকল শর্ত মেনে নিয়ে সিরিজ শুরুর অন্তিম মূহুর্তে দুই দল। সফরকারী দলের শর্ত মেনে নেওয়ায় অনেক ক্ষেত্রে সমালোচনার স্বীকার বিসিবি হলেও টি-টুয়েন্টিতে নতুন ইতিহাস রচনার জন্য সমস্ত কিছু তা বিশ্বাস করেন দেশের জ্ঞানী ক্রিকেট ভক্তরা।