Agaminews
August

বাংলাদেশকে ২৯৯ রানের বিশাল টার্গেট দিলো জিম্বাবুয়ে


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: জুলাই ২০, ২০২১, ০৫:৪৮ পিএম
বাংলাদেশকে ২৯৯ রানের বিশাল টার্গেট দিলো জিম্বাবুয়ে

ছবিঃ সংগ্রহিত

ঢাকাঃ হোয়াইটওয়াশ এড়ানোর লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশকে ২৯৯ রানের টার্গেট দিয়েছে জিম্বাবুয়ে। তিন ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে ৪৯.৩ ওভারে সব উইকেট হারিয়ে ২৯৮ রান করেছে ব্রেন্ডন টেলরের দল।

হারারেতে মঙ্গলবার টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো করে জিম্বাবুয়ে। দুই ওপেনার রেগিস চাকাবা ও তাদিওয়ানাশে মারুমানি মিলে স্কোরবোর্ডে জমা করেন ৩৬ রান।

স্বাগতিকদের ওপেনিং জুটি ভাঙেন সাকিব আল হাসান। মারুমানিকে (৮) ফিরিয়ে বাংলাদেশকে ব্র্যাকথ্রু এনে দেন দেশসেরা অলরাউন্ডার। এরপর চাকাবা-ব্রেন্ডন টেলর মিলে ৫৪ বলে করেন ৪২ রানের জুটি।

টেলরকে ইনিংস বড় করতে দেননি মাহমুদউল্লাহ রিয়াদ। ব্যক্তিগত ২৮ রানে তামিম ইকবালের হাতে বন্দী হয়ে সাজঘরে ফেরেন জিম্বাবুয়েন অধিনায়ক।

নিজের দ্বিতীয় শিকার হিসেবে ডিয়ন মায়ার্সকে (৩৪) ফেরান মাহমুদউল্লাহ। চাকাবার সঙ্গে ৭০ বলে ৭১ রানের জুটি গড়েন তিনি। সতীর্থদের একের পর এক বিদায়ের মাঝে ফিফটি তোলে নেন চাকাবা। মায়ার্সের বিদায়ের পর ওয়েসলি মাধেভেরেকে (৩) আউট করেন পেসার মুস্তাফিজুর রহমান।

ওয়ানডে ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি থেকে ১৬ রান দূরে থাকতে তাসকিন আহমেদের বলে বোল্ড হন চাকাবা। জিম্বাবুয়েন উইকেটরক্ষকের ৯১ বলে ব্যক্তিগত ৮৪ রানের ইনিংসটি সাজানো ছিল ৭ চার ও ১ ছয়ে।

চাকাবা ফেরার পর স্বস্তি ফেরে বাংলাদেশ শিবিরে। তবে তা সাময়িক। দ্রুত রান তোলার দিকে মনোযোগ দিয়ে স্বাগতিকদের বড় লিডের পথে নিয়ে যান সিকান্দার রাজা ও রায়ার্ন বার্ল। দুজনের ৮০ বলে ১১২ রানের জুটি ভাঙেন মুস্তাফিজ।

দলীয় ২৮৪ রানে ষষ্ঠ উইকেট হিসেবে ফেরেন রাজা। তার আগে করেন ওয়ানডে ক্যারিয়ারের ১৭তম ফিফটি। রাজার ৫৪ বলে ৫৭ রানের ইনিংসটি সাজানো ছিল ৭ চার ও ১ ছয়ে। এরপর স্কোরবোর্ডে ১০ রান যোগ হতেই মোহাম্মদ সাইফউদ্দীন ফেরান বার্লকে। ৪৩ বলে ৪ চার ও ৪ ছয়ে ৫৯ রানের ঝোড়ো ইনিংস খেলেন তিনি।

এরপরের দুই উইকেটও সাইফউদ্দীনের। ডোনাল্ড তিরিপানো (০) ও তেন্দাই চাতারাকে (১) বোল্ড করেন তিনি। নিজের তৃতীয় শিকার হিসেবে শেষ উইকেট ব্লেসিং মুজারাবানিকে (০) বোল্ড করে জিম্বাবুয়েকে দলীয় ৩০০ রানের ঘরে পা রাখতে দেননি মুস্তাফিজ। লুক জংওয়ে অপরাজিত ছিলেন ৪ রানে।

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচ জিতে ২-০ ব্যবধানে এগিয়ে আছে বাংলাদেশ।