Dr. Neem on Daraz
Victory Day

ধোনির রেকর্ড ভাঙলেন পান্ত


আগামী নিউজ | খেলাধুলা ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২১, ০৭:১৯ পিএম
ধোনির রেকর্ড ভাঙলেন পান্ত

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ সিডনি টেস্টে উইকেটের পেছনে একের পর এক ক্যাচ ফেলায় হাসির পাত্র হয়েছিলেন ঋষভ পান্ত।কিন্তু তৃতীয় টেস্টে তার চতুর্থ ইনিংসে ৯৭ রানের ইনিংস ভারতের ঐতিহাসিক ড্রয়ে দারুণ ভূমিকা রাখে। আর ব্রিসবেনে ৮৯ রানের হার না মানা বীরোচিত এক ইনিংস খেলে জেতালেন দলকে। অস্ট্রেলিয়ার সবচেয়ে সুরক্ষিত দুর্গ জয়ের পর নায়কের মর্যাদায় অধিষ্ঠিত পান্ত। ২-১ এ ভারতকে সিরিজ জেতানোর পথে মহেন্দ্র সিং ধোনির রেকর্ড ভেঙেছেন তিনি।

মঙ্গলবার সপ্তম ভারতীয় উইকেটকিপার-ব্যাটসম্যান হিসেবে এক হাজার টেস্ট রানের মাইলফলক স্পর্শ করলেন পান্ত। অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্রিসেবেনে চতুর্থ টেস্টের শেষ দিন এই কীর্তি গড়েন বাঁহাতি ব্যাটসম্যান। নামের পাশে ৯৭৬ রান নিয়ে ম্যাচ খেলতে নেমেছিলেন, প্রথম ইনিংসে করেন ২৩ রান। মাত্র এক রান দূরে ছিলেন। দ্বিতীয় ইনিংসে তা পূর্ণ করেন। ভারতীয় উইকেটকিপার হিসেবে সবচেয়ে কম ইনিংস খেলে এক হাজারি ক্লাবে ঢুকলেন পান্ত, পেছনে ফেললেন ধোনিকে।

এই মাইফলকে পৌঁছাতে পান্তের খেলতে হয়েছে ২৬ ইনিংস। ধোনি এক হাজার টেস্ট রান করতে খেলেছেন ৩২ ইনিংস। এই কীর্তি গড়া অন্য ভারতীয় উইকেটকিপার হলেন ফারুখ ইঞ্জিনিয়ার (৩৬ ইনিংস), ঋদ্ধিমান সাহা (৩৭ ইনিংস), নয়ন মঙ্গিয়া (৩৯ ইনিংস) সাইদ কিরমানি (৪৫ ইনিংস) ও কিরন মোরে (৫০ ইনিংস)।

জয়ের তীব্র আকাঙ্ক্ষা থেকে ব্যাটিং পজিশনে কিছুটা পরিবর্তন আনা হয় শেষ বিকেলে। মায়াঙ্ক আগারওয়ালের আগে পাঁচ নম্বরে নামেন পান্ত। তাতেই বাজিমাত করেন। অপরাজিত ৮৯ রান করে দলকে জেতান এই বাঁহাতি ব্যাটসম্যান। কিপিংয়ে সমালোচনার জবাবটা ব্যাট হাতে দিয়ে দিলেন পান্ত।

আগামীনিউজ/নাসির 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে