Dr. Neem on Daraz
Victory Day

যে কারণে জার্সি নম্বর পাল্টালেন মুমিনুল


আগামী নিউজ | ক্রীড়া প্রতিবেদক প্রকাশিত: ফেব্রুয়ারি ২৬, ২০২০, ০১:১৬ পিএম
যে কারণে জার্সি নম্বর পাল্টালেন মুমিনুল

ছবি সংগৃহীত

ঢাকা : ভারত, পাকিস্তান ঘুরে ঘরের মাঠে প্রথমবার অধিনায়ক হিসাবে জয়ের স্বাদ পেয়েছেন মুমিনুল হক। সিরিজের একমাত্র টেস্টে জিম্বাবুয়েকে ইনিংস ও ১০৬ রানে হারিয়েছে বাংলাদেশ। ব্যাট হাতে ক্যারিয়ারের নবম সেঞ্চুরি তুলে নিয়েছেন টেস্ট স্পেশালিস্ট খ্যাত এই ব্যাটসম্যান। মুমিনুলের হঠাৎ জ্বলে উঠার রহস্য জানা গেল।  

এত দিন ৬৮ নম্বর জার্সি গায়ে চাপিয়ে মাঠে নেমেছেন মুমনিুল। কিন্তু জিম্বাবুয়ের বিপক্ষে তাকে দেখা গেল ৭ নম্বর জার্সি পড়ে খেলতে। এর কারণ কি? মুমিনুল যা বললেন তাতে চোখ কপালে! স্ত্রীর পরামর্শেই নাকি আগের নম্বর বদলে ৭ নম্বর জার্সি পড়েছেন তিনি।  

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মুমিনুল হক বলেন, ‘আসলে স্পেসিফিক কোনো কারণ নেই। আলাদা কোনো ব্যাপার ছিল না, এমনিতেই পরিবর্তন করলাম।’ তবে ড্রেসিংরুমে ফেরার পথে বাংলাদেশের টেস্ট অধিনায়ক জানান, স্ত্রী ফারিহা বাশারের কথায় জার্সি নম্বর বদলেছেন। মুমিনুল বলেন, ‘বউ বলেছে, তাই পরিবর্তন করেছি। ও বলেছে, ০৭ ভালো দেখায়।’ 

জার্সি নম্বর পাল্টে সেঞ্চুরি হাঁকিয়েছেন এই বাঁহাতি। ক্যারিয়ারের নবম টেস্ট সেঞ্চুরি করেছেন। বাংলাদেশও ৬ টেস্ট পর জয়ের দেখা পেয়েছে। 

টেস্ট ক্রিকেটে জার্সির পেছনে নাম ও নম্বর যোগ করার নিয়ম বেশিদিন হয়নি। টেস্ট চ্যাম্পিয়নশিপ চালু হওয়ার পর নাম ও নম্বর সম্বলিত জার্সির রীতি চালু করে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

আগামীনিউজ/জাকিউল

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে