Dr. Neem on Daraz
Victory Day

ছয় উইকেট হারিয়ে চাপে নিউজিল্যান্ড


আগামী নিউজ | স্পোর্টস ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ১, ২০২৩, ০৪:১১ পিএম
ছয় উইকেট হারিয়ে চাপে নিউজিল্যান্ড

ফাইল ছবি

ঢাকাঃ সিলেট টেস্টের চতুর্থ দিনের খেলা চলছে আজ। অধিনায়ক নাজমুল হোসেন শান্তর দুর্দান্ত সেঞ্চুরিতে দ্বিতীয় ইনিংসে ৩৩৮ রানের সংগ্রহ পায় বাংলাদেশ। ফলে নিউজিল্যান্ডের সামনে জয়ের জন্য দাঁড়ায় ৩৩২ রানের লক্ষ্য। তবে এ লক্ষ্যে ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেনি সফরকারীরা। টাইগার বোলারদের তোপে চা বিরতিতে যাওয়ার আগেই তিন উইকেট হারায় কিউইরা। এরপর শেষ সেশনের শুরুতেই হারিয়েছে আরও দুই উইকেট। তাইজুল ইসলামের স্পিন ঘূর্ণিতে তাই চতুর্থ দিন শেষ না হতেই তাই জয়ের সুবাতাস বইতে শুরু করেছে টাইগার শিবিরে।

 

টাইগারদের দেয়া ৩৩২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে আজ সুবিধা করতে পারেনি নিউজিল্যান্ড। স্কোরবোর্ডে কোনো রান না ওঠতেই ভাঙে ওপেনিং জুটি। শরিফুলের করা ইনিংসের প্রথম ওভারের শেষ বলে উইকেট রক্ষক নুরুল ইসলামের গ্লাভসবন্দী হন টম ল্যাথাম। এরপর ক্রিজে ডেভন কনওয়ের সঙ্গী হন কেইন উইলিয়ামসন।

 

তবে আগের ইনিংসে দুর্দান্ত এক শতক হাঁকানো উইলিয়ামসনও আজ দলের হাল ধরতে ব্যর্থ হয়েছেন। দলীয় ১৯ রানে তাইজুল ইসলামের বলে লেগ বিফোর উইকেটের শিকার হয়ে সাজঘরে ফিরেন তিনি। আউট হওয়ার আগে করেছেন ২৪ বলে ১১ রান। এদিকে দ্রুত গুরত্বপূর্ণ দুইটি উইকেট হারিয়ে বেকায়দায় পড়ে কিউইরা।

 

চাপে পড়া কিউইদের উপর আবারো আঘাত হানেন মেহেদী মিরাজ। টাইগার অলরাউন্ডারের বলে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফিরেন হেনরি নিকোলস। ফলে ৩০ রানেই ৩ উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে যায় নিউজিল্যান্ড।

 

তিন উইকেটে ৩৭ রান নিয়ে চা বিরতি থেকে ফেরার পর শেষ সেশনের শুরুতেই আরও দুই উইকেট হারিয়েছে কিউইরা। বিরতি থেকে ফেরার পর ৭৬ বলে ২২ রান করা ডেভন কনওয়েকে ফেরান তাইজুল। এরপর টম ব্লান্ডেলও ফিরেছেন তার শিকার হয়েই। এরপর গ্লেন ফিলিপ্সকেও দ্রুতই ফিরিয়েছেন নাইম হোসেন।

 

এই প্রতিবেদন লেখা পর্যন্ত নিউজিল্যান্ডের সংগ্রহ ৬ উইকেট হারিয়ে ৮১ রান। জয়ের জন্য সফরকারীদের প্রয়োজন আরও ২৫১ রান যেখানে বাংলাদেশের প্রয়োজন আর ৫ উইকেট।

 

এমআইসি/

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে