Dr. Neem on Daraz
Victory Day

বিশ্বকাপ ব্যর্থতার পরও মোটা অঙ্কের অর্থ পাচ্ছে বাংলাদেশ


আগামী নিউজ | স্পোর্টস ডেস্ক প্রকাশিত: নভেম্বর ১২, ২০২৩, ০৫:০৮ পিএম
বিশ্বকাপ ব্যর্থতার পরও মোটা অঙ্কের অর্থ পাচ্ছে বাংলাদেশ

ঢাকাঃ পুরো বিশ্বকাপে বাংলাদেশের পারফরম্যান্স ছিল হতাশাজনক। অনেক আশা নিয়ে বিশ্বকাপ শুরু করলেও শেষটা হয়েছে মলিন। অস্ট্রেলিয়ার বিপক্ষে বিশ্বকাপের শেষ ম্যাচে কাল মুখোমুখি হয় বাংলাদেশ। ভালো ব্যাটিং করেও বোলারদের ব্যর্থতায় অজিদের কাছে হেরেছে আট উইকেটে। বড় রান করেও জিতে শেষটা রাঙাতে পারলেন না নাজমুল হোসেন শান্তরা। নয় ম্যাচে সাত পরাজয় নিয়ে বিশ্বকাপ শেষ করে আজ দেশে ফিরেছে টাইগাররা। 

পয়েন্ট তালিকায় আট নম্বরে থেকে বাংলাদেশ বিশ্বকাপ মিশন শেষ করেছে। নিচের দিকে থাকলেও মোটা অঙ্কের অর্থ পেতে যাচ্ছে টিম টাইগার্স। আইসিসির মেগা এই আসরে বড় রকমের প্রাইজমানি আগেই ঘোষণা করা ছিল। 

দশ দলের জন্য মোট ১০ মিলিয়ন ডলার বা প্রায় ১১০ কোটি টাকা প্রাইজমানি বরাদ্দ রেখেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। রাউন্ড রবিন লিগে প্রতিটি ম্যাচ জয়ের জন্য একটি দল ৪০ হাজার ডলার করে পাবে। এছাড়াও সেমিফাইনালের আগেই বিদায় নেওয়া প্রতিটি দল পাবে এক লাখ ডলার বা প্রায় এক কোটি ১০ লাখ টাকা পাবে।

বাংলাদেশ প্রথম পর্বে ম্যাচ জিতেছে দুইটি। আফগানিস্তান ও শ্রীলঙ্কার বিপক্ষে এই দুই জয়ের জন্য ৪০ হাজার করে মোট ৮০ হাজার ডলার পাচ্ছে টাইগাররা। সেই সঙ্গে প্রথম পর্বে অংশগ্রহণ ফি হিসেবে বাড়তি এক লাখ ডলার। আইসিসি থেকে সর্বমোট বাংলাদেশ পাচ্ছে ১ লাখ ৮০ হাজার ডলার। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ২ কোটি টাকা (১ কোটি ৯৭ লাখ ৭৩ হাজার টাকা)।


এমআইসি

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে