Dr. Neem on Daraz
Victory Day

মিরপুরে ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: মে ২৩, ২০২২, ১১:১১ এএম
মিরপুরে ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

ঢাকাঃ ঢাকা টেস্টের শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পরেছে বাংলাদেশ। ২৪ রান করতেই ৫ উইকেট হারিয়েছে স্বাগতিকেরা। দুই ওপেনার তামিম ইকবাল ও মাহমুদুল হাসান জয় ফিরে গেছেন শূন্য রানেই। অধিনায়ক মুমিনুল হক ৯ রান আর নাজমুল হোসেন শান্ত প্যাভিলিয়নের পথ ধরেন ব্যক্তিগত ৮ রান করে। নিজের প্রথম বলেই এলবিডাব্লিউ হয়েছেন সাকিব আল হাসান। ৭ ওভার শেষে ২৪ রানে ৫ উইকেট হারিয়ে ধুকছে টাইগাররা।

খেলা শুরু হতে না হতেই ধাক্কা। টস জিতে ব্যাটিং করতে নেমে ইনিংসের দ্বিতীয় বলেই উইকেট হারায় স্বাগতিকরা। সাজঘরে ফিরে যান মাহমুদুল হাসান জয়।

লঙ্কান পেসার কাসুন রাজিথার বলে ব্যাট প্যাডের ফাঁক গলে বোল্ড হয়েছেন জয় (০)। এরপর অভিজ্ঞ তামিম ইকবালও বেশিক্ষণ টিকতে পারেননি। আসিথা ফার্নান্ডোর বলে লেগ সাইডে খেলতে গেলে উল্টোদিকে বল উঠে যায়, জয়াবিক্রমের দুর্দান্ত ক্যাচ হন এই ওপেনার (০)।

মুমিনুল হক আরও একবার আউট হয়েছেন দশের নিচে। ৯ রান করে আসিথা ফার্নান্ডোর বলে উইকেটরক্ষককে ক্যাচ দিয়েছেন বাংলাদেশ অধিনায়ক। এ নিয়ে টানা ছয় ইনিংসে দশের নিচে সাজঘরে ফিরলেন তিনি।

আত্মবিশ্বাসী দেখাচ্ছিল নাজমুল হোসেন শান্তকে। কিন্তু মুমিনুল ফেরার পরের ওভারেই রাজিথা বোল্ড করেন বাঁহাতি এই ব্যাটারকে (৮)।

পরের বলে এলবিডব্লিউ হন সাকিব আল হাসান (০)। রিভিউ নিয়েছিলেন, কিন্তু আম্পায়ার্স কলে সাজঘরে ফিরতে হয়েছে তাকে। টেস্ট ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো গোল্ডেন ডাক পেলেন সাকিব। ২০০৯ সালে শ্রীলঙ্কার বিপক্ষেই প্রথমবার এক বলে শূন্য করে আউট হয়েছিলেন।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৭ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে ২৪ রান। নতুন ব্যাটার হিসেবে এসেছেন লিটন দাস। মুশফিকুর রহিম ৭ রানে অপরাজিত আছেন।

এমবুইউ 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে