Dr. Neem on Daraz
Victory Day

বেনজেমার গোলে অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে জিতল রিয়াল


আগামী নিউজ | খেলাধুলা ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ২, ২০২১, ১০:২২ এএম
বেনজেমার গোলে অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে জিতল রিয়াল

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ লা লিগায় শীর্ষস্থান আরও মজবুত করলো রিয়াল মাদ্রিদ। করিম বেনজেমার একমাত্র গোলে অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে জয় পেয়েছে তারা। সবশেষ ১২ ম্যাচ অজেয় থাকা রিয়াল শুরু থেকে বলের নিয়ন্ত্রণে আধিপত্য ধরে রাখে। তবে আক্রমণে ধার ছিল না তেমন একটা।

বুধবার রাতে সান্তিয়াগো বের্নাবেউয়ে ম্যাচটি ১-০ গোলের জয় পেয়েছে রিয়াল। জয়সূচক গোলটি করেন ফরাসি ফরোয়ার্ড করিম বেনজেমা। এই জয়ে অন্যদের ধরাছোয়ার বাইরে চলে গেল কার্লো আনচেলত্তির দল।

চলতি মৌসুমে লা লিগায় সবচেয়ে কম গোল হজম করা বিলবাও’র বিপক্ষে দারুণ সূচনা করে রিয়াল। বিলবাও’র শক্তিশালী রক্ষণভাগের বিপক্ষে বেশ গোছানো ফুটবল খেলতে থাকে তারা। শুরুতে মার্কো আসেনসিও সুযোগ পেয়েও লক্ষ্যভ্রষ্ট শট নেন। এরপর করিম বেনজেমা ও ভিনিসিউস জুনিয়রও সুযোগ পেয়ে কাজে লাগাতে পারেননি। 

দারুণ কিছু সুযোগ তৈরি করে বিলবাও। কিন্তু রিয়াল গোলরক্ষক থিবাউট কোর্তোয়া দারুণ দক্ষতায় সেগুলো রুখে দেন।

বিরতিতে যাওয়ার আগে করিম বেনজেমার গোলে লিড নেয় রিয়াল। এ সময় (৪০ মি.) মার্কো আসেনসিও বক্সের বাইরে থেকে শট নেন। সেটা ঝাপিয়ে পড়ে মাটিতে শুয়ে কোনোমতে ফিরিয়ে দেন বিলবাও’র গোলরক্ষক ইউনাই সিমন। বল তার হাত ছুঁয়ে চলে যায় সামনে থাকা লুকা মদ্রিচের কাছে। তিনি শট না নিয়ে ডানদিকে বাড়িয়ে দেন আনমার্ক বেনজেমাকে। ফরাসি স্ট্রাইকার কোনোরকমে বলে পা লাগিয়ে জালে পাঠান। বিলবাও’র গোলরক্ষকের চেয়ে চেয়ে দেখা ছাড়া আর কিছুই করার ছিল না।

এটা ছিল লা লিগার চলতি মৌসুমে বেনজেমার ১২তম গোল। যা লিগে এখন পর্যন্ত সর্বোচ্চ।

বেনজেমার গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় কার্লো আনচেলোত্তির শিষ্যরা। বিরতির পর অবশ্য আর কোনো গোল হয়নি। তাতে বেনজেমার গোলে পূর্ণ ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে রিয়াল।

১৫ ম্যাচ থেকে রিয়ালের সংগ্রহ ৩৬ পয়েন্ট। আর ১৪ ম্যাচ থেকে নগর প্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকোর সংগ্রহ ২৯ পয়েন্ট। ১৫ ম্যাচ থেকে ২০ পয়েন্ট নিয়ে অ্যাথলেটিক বিলবাও আছে অষ্টম স্থানে।

আগামীনিউজ/নাসির

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে