Dr. Neem on Daraz
Victory Day

আইফেল টাওয়ারে মেসির জন্য সোনার ৭ ছাগল


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ১, ২০২১, ০৯:৫১ এএম
আইফেল টাওয়ারে মেসির জন্য সোনার ৭ ছাগল

ছবি: সংগৃহীত

ঢাকা: প্যারিসের আইফেল টাওয়ারে এক অদ্ভুত পন্থায় উদ্‌যাপন করা হলো লিওনেল মেসির রেকর্ড ব্যালন ডি’অর জয়। ছয়বার এই পুরস্কার জিতে আগেই রেকর্ড গড়েছিলেন আর্জেন্টাইনার এই ফরোয়ার্ড।

এবার মেসির হাতে উঠল সপ্তম ব্যালন ডি’অর। তার এই ঐতিহাসিক অর্জনকে স্মরণীয় করে রাখতে উদ্‌যাপনটাও হলো ভিন্নভাবে। প্যারিসের আইফেল টাওয়ারের সামনে মেসির জন্য রাখা হয়েছে ৭টি সোনার ছাগল।  

মঙ্গলবার পিএসজি তারকার সম্মানে আইফেল টাওয়ারের সামনে এভাবে সাত সোনার ছাগল মূর্তি সামনে রাখে তারা।

৩৪ বছর বয়সী তারকাকে এভাবে সম্মান জানানোর বিষয়টি এসেছে অ্যাডিডাসের মাথা থেকে। এই বিখ্যাত ক্রীড়া পণ্য সামগ্রী প্রস্তুতকারী জার্মান প্রতিষ্ঠানটি মেসির স্পনসর।

ছাগল রাখার কারণ— ইংরেজি ‘GOAT’ শব্দ যেন নিজের করে নিয়েছেন মেসি। যাকে সম্প্রসারিত করলে দাঁড়ায় ‘গ্রেটেস্ট অব অলটাইম’। আর ‘GOAT’- অর্থ ছাগল।

আইফেল টাওয়ারের সামনে এই সাত ছাগল মূর্তি রাখার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে পোস্ট করেছে অ্যাডিডাস। কোম্পানিটি ছবিটির ক্যাপশনে লেখে, ‘অপ্রতিদ্বন্দ্বী উত্তরাধিকার’।

অপ্রতিদ্বন্দ্বীই বটে মেসি। ইতোমধ্যে তার প্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদো থেকে ব্যালন ডি’অর জয়ে দুই ধাপ এগিয়ে গেলেন তিনি। পর্তুগিজ উইঙ্গার ব্যক্তিগত নৈপুণ্যের এই পুরস্কার জিতেছেন পাঁচবার।

কেবল আইফেল টাওয়ারের সামনে নয়। মেসির এই ঐতিহাসিক অর্জনকে উদ্‌যাপন করতে আরও বিভিন্ন জায়গায় সাত সোনার ছাগল প্রদর্শন করা হবে।

আগামীনিউজ/ হাসান

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে