Dr. Neem on Daraz
Victory Day

আফগানিস্তানের কোচের দায়িত্ব ছাড়ছেন ক্লুজনার


আগামী নিউজ | খেলাধুলা ডেস্ক প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২১, ০১:১৭ পিএম
আফগানিস্তানের কোচের দায়িত্ব ছাড়ছেন ক্লুজনার

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ আফগানিস্তানের কোচের দায়িত্ব ছাড়ছেন ল্যান্স ক্লুজনার। দেশটির সঙ্গে চুক্তির মেয়াদ আর বাড়াচ্ছেন না তিনি। চলতি বছরের ৩১ ডিসেম্বর সাবেক এই দক্ষিণ আফ্রিকান ক্রিকেটারের সঙ্গে চুক্তি শেষ হচ্ছে আফগানিস্তানের। 

আফগানিস্তান কোচের পদে নিজের চুক্তির মেয়াদ বাড়াতে আগ্রহী নন প্রাক্তন দক্ষিণ আফ্রিকা অলরাউন্ডার লান্স ক্লুজনার। ২০১৯ সালের ৫০ ওভারের বিশ্বকাপের পর ফিল সিমন্সের থেকে আফগান দলের দায়িত্ব নিয়েছিলেন ক্লুজনার।

এরপর আর রশিদ খানদের দায়িত্বে দেখা যাবে না তাকে। ২০১৯ বিশ্বকাপের পরই দায়িত্ব ছাড়েন ফিল সিমন্স। এরপর ওই বছরের সেপ্টেম্বরে হেড কোচ হন ল্যান্স ক্লুজনার। দুই বছরের দায়িত্ব ছাড়ার খবরটি এক সংবাদ বিজ্ঞপ্তিতে নিশ্চিত করেছেন ক্লুজনার।

সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছেন, ‘দলের সঙ্গে দুই বছর পার করার পর। কিছু স্মৃতি নিয়ে আমি বিদায় নিচ্ছি। আফগানিস্তান ক্রিকেট দল ও এর ক্রিকেট সংস্কৃতির সঙ্গে আর থাকছি না। আমি আমার কোচিং ক্যারিয়ারের পরের অধ্যায়ের দিকে তাকিয়ে আছি এবং কিছু সুযোগ তৈরির চেষ্টা করব।’

ক্লুজনারের তত্ত্বাবধানে আফগান দল মোটামুটি খারাপ খেলেনি। ক্লুজনারের কোচিং আমলে রশিদ খানরা একটি টেস্ট, তিনটি ওয়ান ডে এবং নয়টি টি-টোয়েন্টি ম্যাচ জিতেছে।

আগামীনিউজ/নাসির

 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে