Dr. Neem on Daraz
Victory Day

আগে পুরুষ আর এবার নারী দলে অলিম্পিক খেলবেন তিনি


আগামী নিউজ | খেলাধুলা ডেস্ক প্রকাশিত: জুন ২১, ২০২১, ১২:৫৯ পিএম
আগে পুরুষ আর এবার নারী দলে অলিম্পিক খেলবেন তিনি

ঢাকাঃ নিউজিল্যান্ডের ভারত্তোলক ২০১৩ সালের আগ পর্যন্ত পুরুষ হিসেবে খেলেছেন লরেল হাবার্ড। টোকিও অলিম্পিকে তিনি এবার নারী ভারত্তোলক বিভাগে নিউজিল্যান্ডের হয়ে খেলবেন। অলিম্পিকের ইতিহাসে তিনিই প্রথম ট্রান্সজেন্ডার অ্যাথলেট।

টোকিও অলিম্পিকে নারীদের ৮৭ কেজি ওজন শ্রেণিতে প্রতিদ্বন্দ্বিতা করবেন লরেল। এক বিবৃতিতে নিউজিল্যান্ড অলিম্পিক কমিটি এ তথ্য জানিয়েছে। ২০১৫ সালেই অলিম্পিক কমিটির নতুন গাইডলাইন অনুযায়ী নারী হিসেবে খেলার যোগ্যতা অর্জন করেন লরেল। তিনি ২০১৮ সালের কমনওয়েলথ গেমসেও নারী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন।

এদিকে প্রথম ট্রান্সজেন্ডার অ্যাথলেট হিসেবে অলিম্পিকে খেলার সুযোগ পেয়ে উচ্ছ্বসিত ৪৩ বছরের লরেল। তিনি জানান, নিউজিল্যান্ডের মানুষ আমার প্রতি যে উদারতা ও সমর্থন দিয়েছে তার জন্য আমি কৃতজ্ঞ।

এবার টোকিও অলিম্পিকে আরেকজন ট্রান্সজেন্ডারও আছেন। তিনি হলেন যুক্তরাষ্ট্রের চেলনিয়া ওলফ। তবে তিনি দলের সঙ্গে আছেন বিকল্প খেলোয়াড় হিসেবে। তাই তিনি প্রতিদ্বন্দ্বিতা করবেন কী না তার নিশ্চয়তা নেই।

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে