Dr. Neem on Daraz
Victory Day

রিয়ালকে ধসিয়ে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে চেলসি


আগামী নিউজ | খেলাধুলা ডেস্ক প্রকাশিত: মে ৬, ২০২১, ১১:০৮ এএম
রিয়ালকে ধসিয়ে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে চেলসি

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ রিয়াল মাদ্রিদকে হারিয়ে দীর্ঘ ৮ বছর পর চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠল চেলসি। বুধবার ঘরের মাঠ স্টামফোর্ডে স্প্যানিশ জায়ান্টদের ২-০ গোলে উড়িয়ে দিয়েছে টমাস টুখেলের দল। এর আগে সেমি ফাইনালের প্রথম লেগে সান্তিয়াগো বার্নাব্যুতে গিয়ে ১-১ গোলের ড্র করেছিল চেলসি। ফলে ৩-১ গোলের অগ্রগামীতায় সহজেই ইউরোপ সেরার লড়াইয়ের ফাইনাল নিশ্চিত করে ইংলিশ ক্লাবটি।

ঘরের মাঠে এদিন দারুণ আগ্রাসী মেজাজেই দেখা গিয়েছে চেলসিকে। যদিও বল দখলে কিছুটা পিছিয়েছিল তারা। কিন্তু প্রতিপক্ষের অগোছালো খেলার বিপরীতে চেলসি এদিন ছিল বেশ কৌশলী। রিয়ালের দুর্বলতাগুলো বাজে লাগিয়েই দুই দুইটি গোল বের করে নিয়েছে তারা।

ম্যাচের ২৮ মিনিটে দলকে এগিয়ে দেন টিমো ভেরেন। এরপর দ্বিতীয়ার্ধে গিয়ে ব্যবধান দ্বিগুণ করেন ম্যাসন মাউন্ট।

প্রতিপক্ষের মাঠে বল দখলে এগিয়ে ছিল রিয়ালই। ৬৮ ভাগ সময়, বলতে গেলে প্রায় এক তৃতীয়াংশ সময় বল দখলে নিয়ে খেলেছে জিনেদিন জিদানের শিষ্যরা। কিন্তু অগোছালো আক্রমণ, মধ্যমাঠের দুর্বলতা পিছিয়ে দিয়েছে অতিথিদের। 

বিপরীতে প্রতিপক্ষের দুর্বলতা সুযোগ কাজে লাগিয়ে একের পর এক আক্রমণে যায় চেলসি। পুরো ম্যাচে রিয়ালের গোলমুখে ১৫টি শট নেয় তারা, যার ৫টিই ছিল টার্গেটে। যখান থেকেই পায় তারা দুইটি গোল।

ম্যাচের ২৮ মিনিটে দারুণ এক আক্রমণে যায় চেলসি। এনগোলো কান্তের কাছ থেকে ডি-বক্সে ফাঁকায় বল পেয়ে চিট করেন হাভার্টজ। হাভার্টজের চিপ ক্রসবারে বাধা পায়, তবে সঠিক সময়ে গোলমুখে ছুটে গিয়ে হেডে ফাঁকা জালে বল পাঠান ভেরনার। ম্যাচের ৮৫ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে জয় নিশ্চিত করেন চেলসির ইংলিশ মিডফিল্ডার মাউন্ট।

২০১১-১২ আসরে বায়ার্ন মিউনিখকে হারিয়ে ইউরোপ চ্যাম্পিয়ন হওয়ার পর এই প্রথম প্রতিযোগিতাটির ফাইনালে উঠল চেলসি। 

২৯ মে তুরস্কের ইস্তানবুলে শিরোপার লড়াইয়ে চেলসির প্রতিপক্ষ আরেক ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি।

আগামীনিউজ/নাসির

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে