Dr. Neem on Daraz
Victory Day

লিভারপুলকে বিদায় করে সেমিতে রিয়াল


আগামী নিউজ | খেলাধুলা ডেস্ক প্রকাশিত: এপ্রিল ১৫, ২০২১, ১১:৫৬ এএম
লিভারপুলকে বিদায় করে সেমিতে রিয়াল

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ লিভারপুলকে হারিয়ে উয়েফা চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনাল নিশ্চিত করেছে রিয়াল মাদ্রিদ। কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে লিভারপুলের সঙ্গে গোলশূন্য ড্র করে জিদানের শিষ্যরা। এই দলটিকেই প্রথম লেগে ৩-১ গোলে হারিয়েছিল রিয়াল। ফলে দুই লেগ মিলিয়ে ৩-১ ব্যবধানে লিভারপুলকে বিদায় করে সেরা চারে পৌঁছে গেল স্প্যানিশ ক্লাবটি।

বুধবার রাতে অ্যানফিল্ডে লিভারপুলের মুখোমুখি হয়েছিল রিয়াল। পুরো ম্যাচজুড়েই ছিল লিভারপুলের আক্রমণাত্মক ফুটবলের দাপট। সারা ম্যাচে অন্তত ১৫ শট নিয়েছিল তারা, যার মধ্যে মাত্র ৪টি ছিল লক্ষ্য বরাবর। কিন্তু সবগুলোই দারুণ দক্ষতায় ফেরান রিয়াল গোলরক্ষক থিবো কর্তোয়া।

নিজেদের মাঠে খেলা। চেনা পরিবেশ, চেনা আবহাওয়া। সেই সুযোগটাই কাজে লাগাতে চেয়েছিল লিভারপুল। বেশ কয়েকবার গোলের সুযোগও আসে। কিন্তু ভাগ্য তাদের সাথে ছিল না। ম্যাচের দ্বিতীয় মিনিটেই সুযোগ এসেছিল এগিয়ে যাওয়ার। কিন্তু ব্যর্থ হন লিভারপুল তারকা ফুটবলার মোহামেদ সালাহ।

১১তম মিনিটে আবারও সুযোগ আসে স্বাগতিকদের সামনে। তবে কর্নারের বিনিময়ে লিভারপুলের প্রচেষ্টা ব্যর্থ করে দেন রিয়াল গোলরক্ষক। ৪০ ও ৪১তম মিনিটেও সুযোগ আসে স্বাগতিকদের সামনে। কিন্তু তা কাজে আসেনি।

প্রথমার্ধের ব্যর্থতার বৃত্ত থেকে দ্বিতীয়ার্ধেও বের হতে হতে পারেনি লিভারপুল। দ্বিতীয়ার্ধের শুরুতেই দারুণ সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি ক্লাবটি।

প্রতিপক্ষের মাঠে চাপের মুখে থাকলেও বেশ কয়েকবার গোলের সুযোগ পায় রিয়ালও। তবে জালে বল পাঠাতে পারেননি জিনেদিন জিদানের শিষ্যরা। ম্যাচ ড্র করেই শেষ চারে জায়গা করে নিতে হয় রিয়ালকে, যেখানে তাদের প্রতিপক্ষ চেলসি।

এদিকে অপর ম্যাচে বরুশিয়া ডর্টমুন্ডকে ২-১ গোলে হারিয়ে শেষ চারে উঠেছে ম্যানচেস্টার সিটি। দুই লেগ মিলিয়ে ৪-২ গোলের অগ্রগামিতায় সেমি নিশ্চিত হয় পেপ গুয়ার্দিওলার শিষ্যদের। সেখানে তাদের প্রতিপক্ষ ফরাসি চ্যাম্পিয়ন পিএসজি।

আগামীনিউজ/নাসির

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে