Agaminews
Dr. Neem Hakim
Dr. Neem Hakim

ফের হোঁচট খেল বার্সা


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: জুন ২৮, ২০২০, ০৯:১৬ এএম
ফের হোঁচট খেল বার্সা

সংগৃহীত ছবি

ঢাকা: স্প্যানিশ ফুটবল লিগে পয়েন্ট হারিয়েছে জায়ান্ট বার্সেলোনা। লুইজ সুয়ারেজের জোড়া গোলে দুইবার এগিয়ে গিয়েও শেষ পর্যন্ত সেল্তা ভিগোর সঙ্গে ২-২ গোলে ড্র করেছে মেসির দল। ২০১৫ সালের পর থেকে সেল্তার মাঠ থেকে জয় নিয়ে ফিরতে পারে নি বার্সা। 

এই ড্র’য়ে লা লিগার শিরোপা জেতার পথ মেসিদের জন্য আরো কঠিন হয়ে গেল। আর রিয়াল মাদ্রিদের ট্রফি জয়ের স্বপ্ন উজ্জ্বল হলো। পয়েন্ট তালিকায় যদিও বা এখনো বার্সা শীর্ষে। ৩২ ম্যাচ শেষে তাদের পয়েন্ট এখন ৬৯।

অন্যদিকে, ৩১ ম্যাচে রিয়ালের পয়েন্ট ৬৮। নিজেদের পরের ম্যাচেই বার্সাকে টপকে লীগ টেবিলের শীর্ষস্থানে পৌঁছে যাওয়ার সুযোগ থাকছে রিয়ালের সামনে। সেল্টা ভিগোর বিরুদ্ধে ম্যাচ জেতার মতো প্রায় সবকাজই সম্পন্ন করে ফেলেছিল বার্সা। সুয়ারেজের জোড়া গোলে বার্সা লিডে নিয়েছিল ২-১ গোলের। কিন্তু ম্যাচের ৮৮ মিনিটের সময় ফ্রিকিক থেকে লিভারপুলের সাবেক তারকা আসপাস দুর্দান্ত গোল করে ম্যাচে সমতা ফিরিয়ে আনেন। সেই গোলেই বার্সা ম্যাচে পয়েন্ট হারায়।

ম্যাচের সুয়ারেজের দুটো গোলেরই উৎস মেসি। ২০ মিনিটের সময় মেসির ফ্রিকিক থেকে পাওয়া বলে হেড গোলে বার্সেলোনাকে লিড এনে দেন সুয়ারেজ। দ্বিতীয়ার্ধেও শুরুতে সেল্টা ভিগোর ওকেই ইউকুস্লুর পাস থেকে বল পেয়ে ফেদও সুমোলভ স্কোরলাইন ১-১ করেন।

ম্যাচে দ্বিতীয়বারের মতো এগিয়ে যেতে বেশি সময় নেয়নি বার্সা। ৬৭ মিনিটের সময় মেসির পাসে ম্যাচে এবং বার্সার দ্বিতীয় গোল করেন সুয়ারেজ (২-১)। নিশ্চিত জয়ের দিকে এগিয়ে যাচ্ছিল বার্সা। শেষ বাঁশি কখন বাজে সেই অপেক্ষায় সবাই। ঠিক তখনই ম্যাচের ৮৮ মিনিটে সময় ফ্রিকিক পায় সেল্টা ভিগো। সেই ফ্রিকিক থেকে আসপাসের গোলে ম্যাচ থেকে এক পয়েন্ট নিয়ে ফিরে ভিগো। আর বার্সা হারায় দুই পয়েন্ট।

এনিয়ে টানা তিন ম্যাচ গোল পেলেন না মেসি। তাতে ক্যারিয়ারে ৭০০ গোলের মাইলফলক ছোঁয়ার অপেক্ষা বাড়ল তার। আর্জেন্টিনা ও বার্সার হয়ে তার মোট গোলসংখ্যা সেই ৬৯৯-ই রইল।

আগামীনিউজ/এমআর 

Dr. Neem