Agaminews
Dr. Neem Hakim
Dr. Neem Hakim

দশ বছরও নিষিদ্ধ হতে পারতাম: সাকিব


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: জুন ২৪, ২০২০, ১১:০৩ পিএম
দশ বছরও নিষিদ্ধ হতে পারতাম: সাকিব

সাকিব আল হাসান

ঢাকা: ক্রিকেট ভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজে ধারাভাষ্যকার হার্শা ভোগলের সঙ্গে আড্ডায় যুক্ত হয়েছিলেন সাকিব আল হাসান। নানা বিষয়ে আলাপের মাঝে আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষিদ্ধ হওয়া প্রসঙ্গেও খোলামেলা।

আইসিসির এক বছরের নিষেধাজ্ঞার খড়্গ ঝুলছে সাকিবের কাঁধে। জুয়াড়ির কাছ থেকে প্রস্তাব পেয়েও তা গোপন করায় গত বছর অক্টোবরে এক বছরের জন্য নিষিদ্ধ হন বিশ্বের অন্যমত সেরা অলরাউন্ডার। সেই নিষেধাজ্ঞা কাটিয়ে আসছে অক্টোবরেই ফিরতে পারবেন সাকিব।

করোনার কারণে খেলাধুলা বন্ধ থাকায় সাকিবকে খুব বেশি ম্যাচ মিস করতে হচ্ছে না। যুক্তরাষ্ট্রে সময়টা পরিবারের সঙ্গে ভালোই কাটছে সাকিবের। এর মধ্যে দ্বিতীয় সন্তানের বাবাও হয়েছেন। সবকিছু মিলে অনেক কিছুতে বদলও এসেছে বলে জানিয়েছেন সাকিব।

তিনি বলেন, যখন আমি দুর্নীতি দমন ইউনিটের ব্যক্তির সাথে দেখা করলাম এবং তাদের বললাম সব কিছু, তখন তারা বলল, যা ঘটেছে তার সব কিছু জানে তারা। সব কিছুর প্রমাণ তাদের কাছে আছে। সত্যি কথা বলতে কি, এই কারণেই আমাকে এক বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে, নইলে হয়তো পাঁচ বা দশ বছরের জন্য নিষিদ্ধ হতে হতো।

নিজের ভুল স্বীকার করে সাকিব বলেন, আমি মনে করি এটি নির্বোধের মতো ভুল ছিল। আমার অভিজ্ঞতা, আমি যে পরিমাণ আন্তর্জাতিক ম্যাচ খেলেছি এবং আইসিসির অ্যান্টিকরাপশন কোড বিষয়ে যে পরিমাণ ক্লাস করেছি, তাতে আমার ওই ব্যাপারে রিপোর্ট না করাটা ভুল ছিল। এর জন্য আমি দুঃখিত। এবং আমি মনে করি যে এই ধরনের বার্তা বা কলগুলি (বুকিদের কাছ থেকে) পেয়ে তা হালকাভাবে নেওয়া বা এড়িয়ে যাওয়া উচিত নয়। নিরাপদে থাকার জন্য অবশ্যই দুর্নীতি দমন কর্তাদের জানানো উচিত। এটা আমার জন্য বড় একটা শিক্ষা।

আগামীনিউজ/এমআর

Dr. Neem