Agaminews
Dr. Neem Hakim

পাকিস্তানের করোনা ত্রাণ কাজে টেনিস তারকাদের সহায়তা


আগামী নিউজ | খেলা ডেস্ক প্রকাশিত: মে ২০, ২০২০, ০২:৫৮ পিএম
পাকিস্তানের করোনা ত্রাণ কাজে টেনিস তারকাদের সহায়তা

ছবি: সাউথ এশিয়ান মনিটর

করোনা মহামারির সময় দুর্গত মানুষকে খাবার যোগানের কাজে পাকিস্তানের সেরা টেনিস খেলোয়ার যে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন তাতে যোগ দিয়েছেন বিশ্বের নাম্বার ওয়ান টেনিস তারকা নোভাক জোকোভিচসহ শীর্ষস্থানীয় টেনিস তারকারা। খবর  আল জাজিরা।

স্টার্স এগেইনিস্ট হাঙ্গার নামে এই প্রচেষ্টা এগিয়ে নিতে রাফাল নাদাল, রজার ফেদেরার, মারিয়া শারাপোভা ও ভারতের সানিয়া মির্জাসহ সাবেক ও বর্তমান অনেক তারকারা তাদের স্বাক্ষরিত স্মারক দান করছেন।

গত সপ্তাহে পাকিস্তানের ডাবলস স্পেশালিস্ট হিসেবে খ্যাত আইসাম-উল-হক কোরেশি এই প্রচেষ্টা শুরু করেন। তিনি তহবিল সংগ্রহ করে পাকিস্তানে করোনা লকডাউনের কারণে দুর্ভোগে পড়া গরিব মানুষের বাড়িতে বাড়িতে খাদ্য সামগ্রী পৌছে দেয়ার কাজ শুরু করেছেন।

বিশ্ব র‌্যাঙ্কিং-৫০ এর অধিকারী কোরেশি আল জাজিরাকে বলেন, কোভিড-১৯ প্রত্যেক দেশে প্রত্যেক মানুষকে ক্ষতিগ্রস্ত করেছে। আমি শুধু আমার দায়িত্বটুকু সর্বোত্তম উপায়ে পালন করতে চাচ্ছি। তাই এই দুর্যোগের সময় অভাবী, দরিদ্র, দিনমজুর লোকজনকে সাহায্য করার চেষ্টা করছি।

রিজক নামে আরেকটি এনজিওর সঙ্গে মিলে তার ফাউন্ডেশন ‘স্টপ ওয়ার, স্টার্ট টেনিস’ এ  পর্যন্ত পাঞ্জাব প্রদেশের সুবিধাবঞ্চিত ২,৫০০ পরিবারকে সহায়তা দিয়েছে।

আগামীনিউজ/বিজয়

Dr. Neem