Agaminews
Dr. Neem Hakim

মাঠে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর ‘পাশবিক প্রবৃত্তি’র উচ্ছ্বসিত প্রশংসা কোহলির


আগামী নিউজ | স্পোর্টস ডেস্ক প্রকাশিত: মে ১৯, ২০২০, ০৩:৫৯ পিএম
মাঠে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর ‘পাশবিক প্রবৃত্তি’র উচ্ছ্বসিত প্রশংসা কোহলির

ছবি: সংগৃহীত

পর্তুগিজ ফুটবল তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সাফল্য ছিনিয়ে নিতে ঝাঁপিয়ে পড়ার মানসিকতায় মুগ্ধ ভারতের ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি। ইনস্টাগ্রাম লাইভ চ্যাটে কোহলি সিআর সেভেনকে নিয়ে নিজের উচ্ছ্বাস আড়াল করলেন না। এর আগেও কোহলি জানিয়েছিলেন, তাঁর প্রিয় ফুটবলার রোনাল্ডো।

বহু অনুরাগীই কোহলি ও রোনাল্ডোকে তাঁদের নিজ নিজ খেলায় সেরা হিসেবে মনে করেন। কারণ, দুজনেই তাঁদের দেশকে অনেক সম্মান এনে দিয়েছেন।

ভারতের ফুটবল দলের অধিনায়ক সুনীল ছেত্রীর সঙ্গে ইনস্টাগ্রাম লাইভ সেশনে কোন অ্যাথলিটের  পারফরম্যান্স দেখে তিনি মোহিত হয়ে যান, তা জানতে চাওয়া হলে কোহলি রোনাল্ডোর কথা বলেন।

কোহলি বলেছেন, এমন অনেক খেলোয়াড়ই রয়েছে, যাঁরা মাঠে দুরন্ত পারফরম্যান্স মেলে ধরেন। কিন্তু বড় ম্যাচে ঘুরে দাঁড়ানোর কথা বলতে গেলে রোনাল্ডো অসাধারণ।

এই প্রসঙ্গে কোহলি চ্যাম্পিয়ন্স লিগের একটি ম্যাচের প্রসঙ্গ উল্লেখ করেছেন। লিগের ৩২ তম রাউন্ডে জুভেন্তাস ও অ্যাটলেটিকো মাদ্রিদের ম্যাচে প্রথমার্ধে জুভেন্তাস ২-০ গোলে পিছিয়ে ছিল। আর এর পরই ম্যচের রঙ পাল্টে দেন রোনাল্ডো হ্যাটট্রিক করে।

এই হ্যাটট্রিকের মাধ্যমে চ্যাম্পিয়ন্স লিগে ১২৪ তম গোল করে সবচেয়ে বেশি গোল করার কৃতিত্ব অর্জন করেছিলেন। সেই সঙ্গে লিগে হ্যাটট্রিকের ক্ষেত্রে লিওনেল মেসির রেকর্ড স্পর্শ করে ফেলেন।

কোহলি বলেছেন, এর আগে পর্তুগিজ তারকা তাঁর সমস্ত বন্ধু পরিবারের লোকজনকে এই ম্যাচ দেখতে আসতে বলেছিলেন। এই ম্যাচটা যে স্পেশ্যাল হতে চলেছে, তাও বলেছিলেন সিআর সেভেন। তারপর এ ধরনের পারফরম্যান্স, হ্যাটট্রিক করে দলকে জেতানো, এটা কার্যত অবিশ্বাস্য।

রোনাল্ডোর এই মানসিকতা তাঁকে অনুপ্রাণিত করে বলে জানিয়েছেন কোহলি।

তিনি বলেছেন, লক্ষ্যের দিকে এভাবে ঝাঁপিয়ে পড়াটাই পাশবিক প্রবৃত্তি (বিস্ট মেন্টালিটি)। এ ধরনের কথা বলা এবং সেই অনুযায়ী কাজ করার  মতো দৃঢ়তা খুব কম লোকেরই রয়েছে। এটা আমার কাছে অনুপ্রেরণাদায়ক।

আগামী নিউজ/ তাওসিফ 

Dr. Neem