Agaminews
Dr. Neem Hakim

তামিমের কাছে রহস্য ফাঁস করলেন কোহলি


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: মে ১৯, ২০২০, ০৯:১৫ এএম
তামিমের কাছে রহস্য ফাঁস করলেন কোহলি

ছবি সংগৃহীত

ঢাকা: সর্বকালের সেরা ব্যাটসম্যান কে? সে প্রশ্নের উত্তরে নানা মত থাকতে পারে। কিন্তু যদি প্রশ্নটা করা হয়, এভাবে-রান তাড়া করায় সেরা ব্যাটসম্যান কে? এ প্রশ্নের উত্তরে এখন সবাই একমত হবেন, বিরাট কোহলি। সীমিত ওভারের ক্রিকেটে রান তাড়া করার বিষয়টি ছেলে খেলা বানিয়ে ফেলেছেন ভারতের অধিনায়ক। তামিমের সঙ্গে ফেসবুক আড্ডায় নিজের রহস্য জানালেন কোহলি।

সোমবার (১৮ মে) রাতে ফেইসবুক আড্ডার শুরুতেই তামিম সেই প্রশ্নটি রেখেছিলেন। উত্তর দিতে গিয়ে শুরুতে খানিক রসিকতাই করেছেন কোহলি। জানিয়েছেন মুশফিকুর রহীমও মাঝেমাঝে তার কাজ করে দেন। শুধু মুশফিক নন, তিনি বোঝাতে চেয়েছেন উইকেটরক্ষকরা যে পেছন থেকে নানান কথা বলেন, সেগুলোই কাজ করে টনিকের মতো।

কোহলির ভাষ্য, (রান তাড়া করার সময়) মেন্টাল প্রসেস যথেষ্ঠ স্বাভাবিক থাকে। কখনও কখনও, মুশফিকরাও (উইকেটরক্ষক) এক্ষেত্রে সহায়তা করে, স্ট্যাম্পের পেছন থেকে কিছু একটা বলে, তাতে আমি আরও অনুপ্রাণিত হয়ে উঠি।

শুরুতে মজা করলেও তামিমকে নিজের প্রক্রিয়াটাও জানিয়েছেন কোহলি। মূলত ছোটবেলা থেকেই রান তাড়া করে জয়ের কথা ভাবতে ভাল লাগত তার। যেটিকে তিনি অভ্যাসে পরিণত করে ফেলেছেন আন্তর্জাতিক অঙ্গনে এসে।

তিনি বলেন, তরুণদের সঙ্গে কথা বলার সময় একটা কথা প্রায়ই বলি। আত্মবিশ্বাসটা থাকতে হবে যে, এটা আমি করতে পারব। ছেলেবেলায় যখন টিভিতে ম্যাচ দেখতাম, অনেক সময় ভারত হারত রান তাড়ায়। তখন রাতে বিছানায় যাওয়ার সময় আমার মনে হতো যে, আমি হলে এই ম্যাচ জিতিয়ে দিতাম।

সত্যিই, অমন স্বপ্নই দেখতাম! এখন যখন ওই পরিস্থিতিটা আসে, আমার ভেতরের সেই তাড়নাটা জেগে ওঠে। আমি জেতাতে পারি, সেই অনুভূতিটা কাজ করতে শুরু করে।

আধ ঘণ্টার মতো তাদের আলাপচারিতায় বলতে গেলে শুধু ক্রিকেটই ছিল। তামিমের আগের শো-গুলো থেকে এটি ছিল তাই ব্যতিক্রম।

আগামীনিউজ/মিজান 

Dr. Neem