Dr. Neem on Daraz
Victory Day

মাশরাফির উদ্যোগে নড়াইলে ভ্রাম্যমান মেডিকেলের কর্যক্রম


আগামী নিউজ | নড়াইল প্রতিনিধি প্রকাশিত: এপ্রিল ৫, ২০২০, ০৭:১৩ পিএম
মাশরাফির উদ্যোগে নড়াইলে ভ্রাম্যমান মেডিকেলের কর্যক্রম

জাতীয় ক্রিকেট দলের সাবেক সফল ওয়ানডে অধিনায়ক ও সাংসদ মাশরাফি বিন মর্তুজার উদ্যোগে নড়াইলে ভ্রাম্যমান মেডিকেল টিমের মাঠ পর্যায়ে চিকিৎসা সেবা প্রদান শুরু হয়েছে। রাববার (৫ এপ্রিল) সকাল থেকে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের আয়োজনে একটি ভ্রাম্যমান মেডিকেল টিম জেলার সর্বস্তরের মানুষদের স্বাস্থ্যসেবা পৌঁছে দেয়ার জন্য বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদানের কাজ শুরু করেছে।

এর আগে শুক্রবার (৩ এপ্রিল) রাতে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের ফেসবুক পেজে এক ভিডিও বার্তায় খ্যাতিমান ক্রিকেট তারকা মাশরাফি এ স্বাস্থ্যসেবা চালুর ঘোষণা দেন। 

জানা গেছে, করোনাভাইরাস থেকে রক্ষা পেতে মানুষ যখন ঘরে আবদ্ধ এবং সাধারণ চিকিৎসা সেবাও যখন বাঁধাগ্রস্থ হচ্ছে ঠিক সেই সময়ই এ সেবা কার্যক্রম চালু করায় নড়াইলের বিভিন্ন শ্রেণিপেশার মানুষ সন্তোষ প্রকাশ করেছেন। রোববার সকালে নড়াইল সদরের ভওয়াখালী এলাকা থেকে এ কর্মসূচী চালু করা হয়। পরে মাশরাফির নিজগ্রাম (দাদাবাড়ি) মাইজপাড়া ইউনিয়নের বিভিন্ন এলাকাতে নানা ধরনের রোগীদের চিকিৎসা দেয়া হয়। ভ্রাম্যমান মেডিকেল টিমে দুইটা মোবাইল নম্বর (০১৩১৪-৯৬৬৬৯৯, ০১৭৮৪-২৮৯৪৯৪) রাখা হয়েছে।

নড়াইলের যে কোন এলাকা থেকে যোগাযোগ করলে ডাক্তার পৌঁছে যাবে রোগীর গন্তব্য স্থানে। প্রাথমিক অবস্থায় নড়াইলের সন্তান ডাঃ দ্বীপ বিশ্বাস ও তার সহধর্মীনী ডাঃ স্বপ্না রানী সরকার এই চিকিৎসা সেবা দিচ্ছেন।

এ বিষয় নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক বলেন, ‘সুস্থ সেবায় এই দূর্যোগে নড়াইল এক্সপ্রেস আপনার দ্বারে’ এ শ্লোগানকে সামনে নিয়ে ভ্রাম্যমান মেডিকেল টিম নড়াইল ও লোহাগড়ার বিভিন্ন তৃণমূল এলাকায় গিয়ে সাধারণ মানুষকে ফ্রি স্বাস্থ্য সেবা পৌঁছে দিচ্ছে এবং দেবে।

এখন মাঠ পর্যায়ে একটি মেডিকেল টিম কাজ করছে। পরে দু’টি টিম বের হবে। যতদিন করোনাভাইরাসের সংক্রমণ থাকবে ততদিন এ মেডিকেল টিম এভাবে স্বাস্থ্যসেবা অব্যাহত রাখবেন’।


আগামী নিউজ/ মাসুম/ তাওসিফ 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে