Agaminews
Dr. Neem

করোনা মোকাবেলায় ৩১ লাখ টাকা অনুদান দিলেন তামিমরা


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: মার্চ ২৫, ২০২০, ০২:৩৭ পিএম
করোনা মোকাবেলায় ৩১ লাখ টাকা অনুদান দিলেন তামিমরা

ঢাকা : মহামারি আকার ধারণ করা করোনাভাইরাসে (কোভিড-১৯) টালমাটাল গোটা বিশ্ব। স্থগিত খেলাধুলার সব ইভেন্ট। ইতিমধ্যেই আমাদের দেশেও জেঁকে বসেছে মারণঘাতী এ ভাইরাস।  ৩৯ জন আক্রান্তের মধ্যে মারা গেছেন ৫ জন। দেশের এই দুঃসময়ে এগিয়ে এলেন জাতীয় দলের ক্রিকেটাররা, প্রধানমন্ত্রীর দুর্যোগ ব্যবস্থাপক তহবিলে দিচ্ছেন ৩১ লাখ টাকা অনুদান।

নিজেদের এক মাসের বেতনের অর্ধেক দান করে দিচ্ছেন মুশফিক, তামিম ও মাহমুদুল্লাহরা। সবমিলিয়ে মোট ২৭ জন খেলোয়াড়, তাদের একমাসের বেতনের অর্ধেক টাকা দান করছেন। দানকৃত এ অঙ্কের পরিমাণ সর্বোচ্চ ৩১ লাখ টাকা। তবে করবাবদ বাদ পড়বে ৫ লাখ টাকা। ফলে ২৬ লাখ টাকা ব্যবহার করা যাবে করোনা মোকাবিলায়। 

এ তথ্য নিশ্চিত করে ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল গণমাধ্যমকে বলেন, ‘এটা জাতীয় দুর্যোগ। এ দুর্যোগ মোকাবেলা সরকারের কিংবা কারে একার দায়িত্ব নয়। এ দায়িত্ব আমাদের সবার। সেই চিন্তা থেকে আমরা ক্রিকেটাররা একটি পদক্ষেপ নিয়েছি। অধিনায়ক হিসেবে আমি ভীষণ গর্বিত যে এ উদ্যোগে দলের সবাই সমান আবেগ নিয়ে অংশগ্রহণ করেছে।’

তামিম আরো জানান, গতকাল মাশরাফি ভাইয়ের সঙ্গে আলাপ হচ্ছিল এটা নিয়ে। এরপর সবার সঙ্গে কথা হয়। সবাই এক বাক্যে রাজি হয়েছে।

আগামীনিউজ/মিজান 

Dr. Neem