Dr. Neem on Daraz
Victory Day

‘স্কয়ার মাতা’ অনিতা চৌধুরী মারা গেছেন


আগামী নিউজ | নিউজ ডেস্ক প্রকাশিত: নভেম্বর ১৩, ২০২২, ০৬:২৯ পিএম
‘স্কয়ার মাতা’ অনিতা চৌধুরী মারা গেছেন

ঢাকাঃ দেশের শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান স্কয়ার গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান স্যামসন এইচ চৌধুরীর সহধর্মিণী অনিতা চৌধুরী মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯০ বছর।

রোববার (১৩ নভেম্বর) দুপুর ১টা ৬ মিনিটে স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

স্কয়ার গ্রুপের বিজ্ঞাপনী সংস্থা মিডিয়াকম এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে। একইসঙ্গে তার মৃত্যুতে স্কয়ার পরিবার শোকাহত বলেও উল্লেখ করা হয়েছে।

অনিতা চৌধুরী ‘স্কয়ার মাতা’ হিসেবে পরিচিত। তিনি স্কয়ার গ্রুপের বর্তমান চেয়ারম্যান স্যামুয়েল এস চৌধুরী, স্কয়ার ফার্মার ভাইস চেয়ারম্যান রত্না পাত্র, স্কয়ার ফার্মার ব্যবস্থাপনা পরিচালক তপন চৌধুরী ও স্কয়ার টয়লেট্রিজের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরীর মা।

চার বন্ধুর হাত ধরে ১৯৫৮ সালে যাত্রা শুরু করে স্কয়ার গ্রুপ। শুরুতে ছিল ওষুধের ব্যবসা। চার বন্ধুর হাত ধরে চালু হলেও স্কয়ার গ্রুপের মূল কাণ্ডারি ছিলেন স্যামসন এইচ চৌধুরী।

ওষুধ দিয়ে শুরু করলেও স্কয়ার গ্রুপের ব্যবসা বর্তমানে আটটি খাতে বিস্তৃত। সেগুলো হলো- স্বাস্থ্যসেবা, ভোগ্যপণ্য, বস্ত্র, মিডিয়া, টিভি ও তথ্যপ্রযুক্তি, নিরাপত্তা সেবা, ব্যাংক ও ইনস্যুরেন্স, হেলিকপ্টার ও কৃষিপণ্য।

এসএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে