Dr. Neem on Daraz
Victory Day

মোহাম্মদ আলীর সেরা ১০ উক্তি


আগামী নিউজ | নিউজ ডেস্ক প্রকাশিত: জুলাই ৩, ২০২০, ১২:২৫ পিএম
মোহাম্মদ আলীর সেরা ১০ উক্তি

সংগৃহীত ছবি

ঢাকা: শতাব্দীর সেরা ক্রীড়াবিদ মোহাম্মদ আলী। বক্সিং দিয়ে বিশ্ব জয় করেছেন তিনি। জয় করেছেন কোটি মানুষের হৃদয়। সর্বকালের অন্যতম সেরা এ ক্রীড়াবিদের দশটি উক্তি পাঠকদের জন্য তুলে ধরা হল:

১. অসম্ভব একটি শব্দ যেটা ভীরুরা ছুড়ে দেয়। কারণ তারা তাদের শক্তি ব্যবহার করে পৃথিবীর রহস্য উন্মোচন না করে, পৃথিবীকে না বদলে বাঁচাটাকে সহজতর মনে করে। অসম্ভব কোনো প্রকৃত ব্যাপার নয়। অসম্ভব হচ্ছে সম্ভাবনা। অসম্ভব হচ্ছে ক্ষণস্থায়ী। অসম্ভব বলে কিছু নেই।

২. প্রজাপতির মতো উড়। মৌমাছির মতো হুল ফোঁটাও। যা তোমার চোখ দেখে না, সেটাতে তুমি আঘাত করতে পারবে না।

৩. আমিই সেরা। এই বাক্যটি আমাকে আমি চেনার অনেক আগেই বলেছিলাম। আমি বুঝতে পেরেছিলাম যে এটি যদি আমি যথার্থভাবে বলতে পারি তাহলে গোটা বিশ্বকে আমি মুগ্ধ করতে পারব। আমি আসলেই সেরাদের সেরা ছিলাম।

৪. লড়াইয়ের জয় পরাজয় বাস্তবতা থেকে অনেক দূরে, লাইনের পেছনে, ব্যায়ামাগারে এবং পিচঢালা রাস্তায়; অনেক আগেই আমি সেইসব আলোতে নেচেছিলাম।

৫. কখনো দিনকে গুনতে যেও না। এমন কিছু কর যেন দিনই তোমাকে মনে রাখে।

৬. ইচ্ছাশক্তি অবশ্যই দক্ষতার চেয়ে শক্তিশালী।

৭. আপনার সামনে কোনো পাহাড় নেই, যেটা আপনাকে থামিয়ে দিয়েছে। এটা আসলে আপনার জুতার মধ্যে থাকা নুড়ি পাথর।

৮. আমি চাই মানুষ আমাকে যেভাবে ভালোবাসে সবাইকে সেভাবেই ভালোবাসবে। তাহলেই পৃথিবীটা আরো সুন্দর হবে।

৯. যখন আপনার মাথায় ভালো কোনো উত্তর আসবে না, তখন নীরব থাকাটাই ভালো।

১০. আমি ওঠা-বসা গণনা করি না। আমি কেবল তখনই গুনতে শুরু করি যখন আঘাত পাই। কারণ, এগুলোই একমাত্র গনণার যোগ্য। কারণ, এগুলোই আপনাকে চ্যাম্পিয়ন বানাবে।

আগামীনিউজ/এমআর

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে