Dr. Neem on Daraz
Victory Day

আইজিপির সঙ্গে বিএনপির প্রতিনিধি দলের বৈঠক দুপুরে


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ডিসেম্বর ১, ২০২২, ০৯:৫১ এএম
আইজিপির সঙ্গে বিএনপির প্রতিনিধি দলের বৈঠক দুপুরে

ঢাকাঃ আগামী ১০ ডিসেম্বর ঢাকায় নয়াপল্টনের দলীয় কার্যালয়ের সামনে সমাবেশের বিষয় নিয়ে টানাপোড়েনের মধ্যে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুনের সঙ্গে বৈঠকে বসছেন বিএনপি নেতারা। এসময় সারাদেশে হঠাৎ করে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে নতুন নতুন মামলা ও গ্রেফতার বন্ধের বিষয় নিয়েও কথা বলবেন দলটির নেতারা।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) দুপুর ১টায় পুলিশ সদর দপ্তরে সংস্থাটির প্রধানের সঙ্গে বৈঠক করবেন বিএনপি নেতারা।

বিএনপির প্রতিনিধি দলে থাকবেন ভাইস-চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপি প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি ও বিএনপি আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল।

দলীয় সূত্রে জানা গেছে, সাম্প্রতিক সময় বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে 'মিথ্যা মামলা', গ্রেফতারের অভিযোগ আনুষ্ঠানিকভাবে জানানো হতে পারে। পাশাপাশি এসবের প্রতিকারও চাওয়া হবে।

এসময় ১০ ডিসেম্বরের সমাবেশের জন্য নয়াপল্টনে অনুমতি দেওয়ার বিষয়টি নিয়ে কথা বলবেন বিএনপি নেতারা।

দলটির নেতাদের দাবি, সোহরাওয়ার্দী উদ্যানে অনুমতি না চাইলেও ডিএমপি তাদের সেখানে সমাবেশ করার কথা বলছে। কিন্তু বিএনপি নয়াপল্টনে সমাবেশ করতে চায়।

এসময় তারা নয়াপল্টনে কর্মসূচি পালন করতে চাওয়ার যৌক্তিকতা নিয়েও কথা বলবেন বলে জানা গেছে।

এর আগে অবশ্য অনুমতির ইস্যুতে ডিএমপির কমিশনারের সঙ্গে সাক্ষাৎ করছেন বিএনপি নেতারা।

দলীয় চেয়ারপারসনের মুক্তি, জ্বালানি তেল ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, দলীয় কর্মসূচিতে গুলি করে নেতাকর্মীদের হত্যার প্রতিবাদ এবং নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবিতে বিভাগীয় (দলের সাংগঠনিক বিভাগ) পর্যায়ে সমাবেশ করেছে বিএনপি।

ইতোমধ্যে চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, রংপুর, বরিশাল, ফরিদপুর, সিলেট ও কুমিল্লায় বিভাগীয় সমাবেশ সম্পন্ন করেছে দলটি। এরই অংশ হিসেবে ৩ ডিসেম্বর রাজশাহীতে গণসমাবেশ করবে বিএনপি। সবশেষ ১০ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশের মধ্য দিয়ে শেষ হবে এই কর্মসূচি।

এর আগে ঢাকায় নয়াপল্টনে সমাবেশের অনুমতি চেয়ে গত ২০ নভেম্বর ডিএমপির কাছে আবেদন করে বিএনপি। যার পরিপ্রেক্ষিতে মঙ্গলবার (২৯ নভেম্বর) সোহরাওয়ার্দী উদ্যানে ২৬টি শর্তে অনুমতি দেয় পুলিশ।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে