Dr. Neem on Daraz
Victory Day

জাসদ এর ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: অক্টোবর ৩১, ২০২২, ১০:২৬ এএম
জাসদ এর ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ

ঢাকাঃ জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) এর ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ সোমবার (৩১ অক্টোবর)। মুক্তিযুদ্ধোত্তর সদ্য স্বাধীন যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশের রাষ্ট্র ও সমাজকে স্বাধীনতা এবং মুক্তিযুদ্ধের আকাঙ্খা ও চেতনায় পুনর্গঠন এবং গড়ে তোলার লক্ষ্যে দলটি গঠন করা হয়।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দলটির সভাপতি হাসানুল হক ইনু এমপি ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি এক বিবৃতিতে দেশবাসী ও জাসদের সর্বস্তরের নেতা-কর্মী-সমর্থক-শুভানুধ্যায়ীদের শুভেচ্ছা জানিয়েছেন। তারা একই সাথে জাসদের প্রতিষ্ঠালগ্ন থেকে যারা জাসদের সংগ্রাম এগিয়ে নিতে জীবন দিয়েছেন, আত্মত্যাগ করেছেন, ত্যাগ স্বীকার করেছেন, জেল-জুলুম-নির্যাতনের শিকার হয়েছেন তাদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়েছেন।

১৯৭২ সালের ৩১ অক্টোবর সাংবাদিক সম্মেলনের মাধ্যমে মুক্তিযুদ্ধে ৯ নম্বর সেক্টরের কমান্ডার অবসরপ্রাপ্ত মেজর এম এ জলিল এবং ছাত্রলীগের এককালীন সাধারণ সম্পাদক আ স ম আব্দুর রবকে যুগ্ম-আহ্বায়ক এবং বিধান কৃষ্ণ সেন, শাহজাহান সিরাজ, নূর আলম জিকু, ক্যাপ্টেন সুলতান উদ্দিন আহমেদ ও বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট রহমত আলীকে সদস্য করে ৭ (সাত) সদস্যের কমিটি ঘোষণার মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) যাত্রা শুরু করে।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাসদ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে আজ ভোর ৬টায় দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেছে, সকাল সাড়ে ৬টায় শহীদ প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করে। এছাড়া বিকেল ৩টা ৩০ মিনিটে কেন্দ্রীয় শহীদ মিনারে সমাবেশ করবে।

সমাবেশে সভাপতিত্ব করবেন জাসদ সভাপতি হাসানুল হক ইনু এমপি। আমন্ত্রিত অতিথি হিসাবে বক্তব্য রাখবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি, বাংলাদেশের সাম্যবাদী দলের (মা-লে) সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, বাংলাদেশ তরিকত ফেডারেশনের চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী এমপি প্রমুখ।

জাসদের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, কেন্দ্রীয় কমিটির পাশাপাশি দলের সকল জেলা-উপজেলা কমিটি ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী: সুবর্ণজয়ন্তী উদযাপনে অনুরূপ কর্মসূচি গ্রহণ করেছে।

এমইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে