Dr. Neem on Daraz
Victory Day

ইভিএম ভোট চুরির নতুন কৌশল: খন্দকার মোশাররফ


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: আগস্ট ২৬, ২০২২, ১২:৩৯ পিএম
ইভিএম ভোট চুরির নতুন কৌশল: খন্দকার মোশাররফ

ঢাকাঃ সরকার ইভিএমের মাধ্যমে ভোট চুরির আরেকটি নতুন কৌশল হিসেবে তাদের আজ্ঞাবহ নির্বাচন কমিশন দিয়ে ঘোষণা দিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। 

শুক্রবার (২৬ আগস্ট) সকালে মুক্তিযোদ্ধা দলের ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনের নেতাকর্মীদের নিয়ে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ মন্তব্য করেন।

মোশাররফ হোসেন বলেন, নির্বাচন কমিশনের সংলাপে যে সকল দল অংশগ্রহণ করেছে তাদের মধ্যে বেশিরভাগ দল ইভিএমের বিরুদ্ধে কথা বলেছে। ইভিএম বিশ্বের বিভিন্ন দেশ বাতিল করে দিয়েছে। দেশের মানুষ নিজের হাতে ভোট দেওয়ার অধিকার পায় না সেখানে মেশিনের মাধ্যমে...।

আওয়ামী লীগের উদ্দেশে তিনি বলেন, বিগত নির্বাচনগুলোতে একবার বিনা ভোটে নির্বাচিত হয়েছে, আরেকবার দিনের ভোট রাতে ডাকাতি করে নির্বাচিত হয়েছে, এবার ইভিএম এর মাধ্যমে ভোট চুরির আরেকটি নতুন কৌশল হিসেবে তাদের আজ্ঞা বহন নির্বাচন কমিশন দিয়ে ঘোষণা দিয়েছে।

নির্বাচন কমিশনকে সরকারের দালাল আখ্যা দিয়ে মোশাররফ বলেন, ২০১৪ ও ২০১৮ সালের মতো আবারও ভিন্ন পন্থায় কারচুপি করে আওয়ামী লীগকে ক্ষমতায় আনতেই দেড়শ আসনে ইভিএম ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন। সরকারের ইচ্ছার প্রতিফলন ঘটিয়েছে কমিশন। তাদের এই সিদ্ধান্ত জনগণ মানবে না।

তিনি বলেন, ইভিএম কেন, বর্তমান কমিশনের অধীনে জাতীয় সংসদ নির্বাচনেই যাবে না বিএনপি।

মোশাররফ বলেন, সরকারের অব্যবস্থাপনা, দুর্নীতি ও গোষ্ঠীতন্ত্রের স্বার্থ চরিতার্থের জন্য দেশের দুরাবস্থা তৈরি হয়েছে। ক্ষমতাসীনদের ব্যর্থতার জন্য মানুষের জীবন দুর্বিষহ হয়ে উঠেছে।

খালেদা জিয়াকে মুক্ত করে গণতন্ত্র ফিরিয়ে আনা বিএনপির লক্ষ্য, এমন মন্তব্য করে তিনি আরও বলেন, অবিলম্বে সংসদ বাতিল করে সরকারকে পদত্যাগ করতে হবে। নতুন কমিশনের মাধ্যমে আগামী জাতীয় নির্বাচন হতে হবে।

এসময় মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত ও সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খানসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 

এমবুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে