Dr. Neem on Daraz
Victory Day

সয়াবিন তেল নিয়ে ভেলকিবাজি বন্ধ করুন: বাংলাদেশ ন্যাপ


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুলাই ২২, ২০২২, ০৩:২৩ পিএম
সয়াবিন তেল নিয়ে ভেলকিবাজি বন্ধ করুন: বাংলাদেশ ন্যাপ

ঢাকাঃ লিটার প্রতি ১৪ টাকা কমানো বোতলজাত সয়াবিন তেল নিয়ে ভেলকিবাজি শুরু করেছে তেল সিন্ডিকেট। বাজারে তেল পাওয়া যাচ্ছে না। আর যা পাওয়া যাচ্ছে তা আগের মূল্যেই। সয়াবিন তেল নিয়ে দুর্নীতিবাজ সিন্ডিকেটদের ভেলকিবাজি অবিলম্বে বন্ধ করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (বাংলাদেশ ন্যাপ)।

শুক্রবার (২২ জুলাই) গণমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া এ আহ্বান জানান।

তারা বলেন, দেশের সয়াবিন তেলের বাজারে আবারও নৈরাজ্য শুরু করেছে। অসাধু ব্যবসায়ীরা অধিক মুনাফার লক্ষে তেলের মূল্যবৃদ্ধি করে জনগণের পকেট কেটেছে। আর এখন তেলের মূল্যহ্রাস পেলে আবারও বাজারে তেলের কৃত্রিম সংকট তৈরি করছে। ব্যবসায়ীদের এ নৈরাজ্য ঠেকাতে সরকার বার বার ব্যর্থ হচ্ছে।

দুই নেতা বলেন, আন্তর্জাতিক বাজারে ভোজ্যতেলের দরপতন হলেও দেশের অসৎ ব্যবসায়ীরা তা কার্যকর করছে না। সরকার তেলের দাম বৃদ্ধি এবং সরবরাহের সংকট সৃষ্টির সাথে জড়িতদের চিহ্নিত করে আইনের আওতায় আনতে ব্যর্থ হচ্ছে। ফলে জনগণের ভোগান্তি কমছে না।

ন্যাপ নেতারা আরও বলেন, সয়াবিন তেলের কোনো ঘাটতি না থাকলেও অসৎ ব্যবসায়ীদের কারসাজিতে বাজারে সয়াবিন তেলের 'কৃত্রিম সংকট' তৈরি হচ্ছে। সরকারকে দ্রুত এই সকল অসৎ, মুনাফাখোর সিন্ডিকেটের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে।

এমএম

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে