Dr. Neem on Daraz
Victory Day

গবেষণা নির্ভর শিক্ষার মান বৃদ্ধি করা জরুরি: ওবায়দুল কাদের


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২১, ০৩:৪৪ পিএম
গবেষণা নির্ভর শিক্ষার মান বৃদ্ধি করা জরুরি: ওবায়দুল কাদের

ফাইল ছবি

ঢাকাঃ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, গবেষণা নির্ভর হয়ে শিক্ষার মান বৃদ্ধি করা এবং নতুন কলাকৌশলে শিক্ষাকে এগিয়ে যাওয়া বর্তমানে জরুরি হয়ে উঠেছে।

শুক্রবার ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে শিক্ষা দিবস উপলক্ষে দলের শিক্ষা ও মানবসম্পদ উন্নয়ন উপকমিটি আয়োজিত এক সেমিনারে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন। 

তিনি বলেন, আগামী দিনের রাজনীতি হতে হবে জ্ঞাননির্ভর। সেজন্য ছাত্র রাজনীতিকে জ্ঞান এবং মূল্যবোধের মডেল হিসেবে প্রতিষ্ঠিত করতে হবে। 

ওবায়দুল কাদের বলেন, পরীক্ষার্থী নয়, চাই শিক্ষার্থী। জীবিকা নয়, জীবনের জন্যই শিক্ষা প্রয়োজন। এ বাস্তবতা শিক্ষক, অভিভাবক, শিক্ষার্থী ও নীতিনির্ধারকদের সবার আগে উপলব্ধি করতে হবে।

শিক্ষা দিবস নিয়ে ছাত্র সংগঠনের কোনো কর্মসূচি না থাকায় দুঃখ প্রকাশ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আজকের দিবসটা ছাত্র সমাজের জন্য অপরিহার্য। ’৬২র শিক্ষা আন্দোলন নিয়ে আজ কজনে জানে? তা জানা নেই। ছাত্রনেতারা এখন তাদের ক্যাম্পাস, শিক্ষা, শিক্ষার সমস্যা এমনকি কোনো সংগঠন এ দিবসের তাৎপর্য নিয়ে কোনো সেমিনারও করে না। এ ধারা চলতে থাকলে ছাত্র সংগঠনগুলোর জৌলুস হারিয়ে যাবে।

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে