Dr. Neem on Daraz
Victory Day

যশোর ও বগুড়ার উপ-নির্বাচনে অংশ নেবে না বিএনপি


আগামী নিউজ প্রকাশিত: জুলাই ৬, ২০২০, ১২:৫৭ এএম
যশোর ও বগুড়ার উপ-নির্বাচনে অংশ নেবে না বিএনপি

ঢাকা : মহামারী করোনার কারণে স্থগিত থাকা যশোর-৬ ও বগুড়া-১ আসনে উপ-নির্বাচনের ভোট গ্রহণ করা হবে আগামী ১৪ জুলাই। গত শনিবার (৪ জুলাই) নির্বাচন কমিশনের (ইসি) বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়। তবে এই উপ-নির্বাচনে অংশ নেবে না বিএনপি।

রোববার (৫ জুলাই) দলটির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বরাত দিয়ে চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, রোববার (৫ জুলাই) সন্ধ্যায় দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে স্থায়ী কমিটির ভার্চুয়াল বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে এ সিদ্ধান্তের কথা জানিয়েছেন মহাসচিব।

তিনি আরও বলেন, করোনা মহামারি ও বন্যার মধ্যে নির্বাচন কমিশন কর্তৃক বগুড়া-১ ও যশোর-৬ আসনে উপ-নির্বাচনের তারিখ ঘোষণাকে অযৌক্তিক ও অগ্রহণযোগ্য মনে করেছে বিএনপির জাতীয় স্থায়ী কমিটি। এ জন্য বিএনপি এই দুই আসনের উপনির্বাচনে অংশ নেবে না।

উল্লেখ্য, বগুড়া-১ ও যশোর-৬ সংসদীয় আসনে উপনির্বাচনে আগামী ১৪ জুলাই ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। তবে এর জন্য নতুন করে কোনো মনোনয়নপত্র জমা, দাখিলের প্রয়োজন নেই বলে জানিয়েছেন ইসি সচিব মো. আলমগীর। যেসব প্রার্থী ছিলেন এবং যে অবস্থায় নির্বাচন স্থগিত হয়েছিল, সে অবস্থা থেকেই আবার কার্যক্রম শুরু হবে।

ওই দুই সংসদীয় আসনে গত ২৯ মার্চ নির্বাচন হওয়ার কথা থাকলেও করোনাভাইরাসের কারণে তা স্থগিত করা হয়। এখন সাংবিধানিক বাধ্যবাধকতা থেকে এই নির্বাচন করছে ইসি। ১৫ জুলাই বগুড়া-১ আসনে এবং ১৮ জুলাই যশোর-৬ আসনে নির্বাচন অনুষ্ঠানের জন্য সংবিধান নির্ধারিত ১৮০ দিন শেষ হতে যাচ্ছে।

আগামীনিউজ/এমজামান

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে