Dr. Neem on Daraz
Victory Day

ভুল সিদ্ধান্তে মানুষ মৃত্যু ঝুঁকিতে, অভিযোগ রিজভীর


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুন ২৩, ২০২০, ০৫:৩০ পিএম
ভুল সিদ্ধান্তে মানুষ মৃত্যু ঝুঁকিতে, অভিযোগ রিজভীর

ফাইল ছবি

ঢাকা: বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, করোনাভাইরাস মোকাবিলায় সরকার ব্যর্থ। সরকারের আত্মঘাতী, সমন্বয়হীনতা ও ভুল সিদ্ধান্তের কারণে দেশের মানুষ মৃত্যু ঝুঁকিতে।

মঙ্গলবার (২৩ জুন) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক ভিডিও কনফারেন্সে তিনি এ অভিযোগ করেন।

এ সময় রিজভী বলেন, দেশে মহামারি করোনাভাইরাস সংক্রমণের সাড়ে তিন মাস অতিক্রান্ত হলেও সরকারের চূড়ান্ত ব্যর্থতায় এখন সর্বত্রই নৈরাজ্যকর পরিস্থিতি বিরাজ করছে।

তার দাবি, পরীক্ষার জন্য উপযুক্ত ল্যাব এবং দক্ষ জনবল না থাকায় লক্ষ্য নির্ধারণ করে নমুনা পরীক্ষায় নামতে পারছে না স্বাস্থ্য বিভাগ। পরীক্ষার রিপোর্ট দিতে ঢের বিলম্ব হচ্ছে।

বিএনপি মুখপাত্র বলেন, মফস্বল থেকে জেলা সদরের ল্যাবে নমুনা পৌঁছে স্তূপ হয়ে পড়ে থাকছে। ফলে এর রিপোর্টের গ্রহণযোগ্যতা নিয়েও প্রশ্ন উঠেছে। এতে দেশে আক্রান্তের প্রকৃত চিত্র পাওয়া যাচ্ছে না।

তিনি বলেন, মহামারি মোকাবেলায় কেন্দ্রীয়ভাবে কাজের সমন্বয় নেই। নেই সুনির্দিষ্ট কোনো পলিসিও। ক্ষমতাসীনদের মনোযোগ দুর্নীতি-লুটপাটে। এরা ভাইরাসের রাজনীতিকরণেই ব্যস্ত আছে।

আগামীনিউজ/এমআর 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে