Dr. Neem on Daraz
Victory Day

ঢাকাসহ ছয় বিভাগে ঝড়ো হাওয়াসহ বৃষ্টির আভাস


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: মে ৬, ২০২৩, ১১:০৪ এএম
ঢাকাসহ ছয় বিভাগে ঝড়ো হাওয়াসহ বৃষ্টির আভাস

ফাইল ছবি

ঢাকাঃ ঢাকাসহ ছয় বিভাগে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর। এছাড়া সারাদেশে দিনের তাপমাত্রা (১-৩) ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। এর প্রভাবে ঢাকাসহ দেশের তিন বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যেতে পারে বলে জানিয়েছে সংস্থাটি।

শুক্রবার রাতে আবহাওয়া অধিদফতরের ২৪ ঘণ্টার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে। পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, খুলনা ও ঢাকা বিভাগের কিছু কিছু জায়গার উপর দিয়ে মৃদু তাপ প্রবাহ বয়ে যেতে পারে।

পূর্বাভাসে আরও বলা হয়েছে, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু'এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

আবহাওয়াবিদ খোন্দকার হাফিজুর রহমান জানিয়েছেন, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

তিনি আরও জানান, সারাদেশে দিনের তাপমাত্রা (১-৩) ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। দুই দিনের মধ্যে দক্ষিণপূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে।

গত ২৪ ঘন্টায় ময়মনসিংহে সর্বোচ্চ ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। গতকাল সন্ধায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেতুলিয়া ১৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। এছাড়াও গত ২৪ ঘন্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল কক্সবাজারে ৩৬ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। রাজধানীর তাপমাত্রা ছিল ৩৫ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে