Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

নতুন বছরের শুরুতে শৈত্যপ্রবাহ


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: ডিসেম্বর ৩১, ২০২১, ১২:০৯ পিএম
নতুন বছরের শুরুতে শৈত্যপ্রবাহ

ছবিঃ সংগৃহীত

বছরের শুরুতেই একটি শৈত্যপ্রবাহ উত্তরের কিছু কিছু স্থানের উপর দিয়ে বয়ে যেতে পারে। ইতিমধ্যে দিনাজপুরের হিলিসহ আশেপাশের এলাকায় তীব্র শীত বয়ে যাচ্ছে। কমতে শুরু করেছে তাপমাত্রা। ঠাণ্ডা থেকে রক্ষা পেতে আগুন জ্বালানোসহ নানা উপায় খুঁজছেন নিম্ন আয়ের মানুষ।

দিনাজপুর আবহাওয়া অফিসের ইনচার্জ তোফাজ্জল হোসেন জানিয়েছেন, শুক্রবার (৩১ ডিসেম্বর) দিনাজপুরে সকাল ৬টায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১১.৫ ডিগ্রি সেলসিয়াস, বাতাসের আর্দ্রতা ৯৫ শতাংশ। বাতাসের গতিবেগ ঘন্টায় ৪-৬ কি:মি:। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গেএটি ঘণ্টায় ৮ থেকে ১২ কিলোমিটার পর্যন্ত উন্নীত হতে পারে।

তিনি আরও জানান, রাতের তাপমাত্রা আরও কমতে পারে। 

এদিকে যশোর ও কুষ্টিয়া অঞ্চলসহ রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা এবং সিলেট বিভাগের দুয়েক জায়গায় হালকা অথবা গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে আবহাওয়া অফিস জানিয়েছে।

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) সকাল থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, যশোর ও কুষ্টিয়া অঞ্চলসহ রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা এবং সিলেট বিভাগের দুয়েক জায়গায় হালকা অথবা গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

আগামীনিউজ/নাসির