Dr. Neem on Daraz
Victory Day

৮ বিভাগেই হতে পারে বৃষ্টি


আগামী নিউজ | আগামী নিউজ ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ১৫, ২০২৩, ১২:২৯ পিএম
৮ বিভাগেই হতে পারে বৃষ্টি

ঢাকাঃ মৃদু ও মাঝারি শৈত্যপ্রবাহে কাঁপছে নওগাঁ ও মৌলভীবাজার জেলাসহ রংপুর বিভাগ। এরই মধ্যে শনিবার (১৪ জানুয়ারি) ৫ বিভাগে বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছিল আবহাওয়া অধিদপ্তর, কিন্তু তা হয়নি। তবে আজ রবিবার দেশের ৮টি বিভাগের দু-এক জায়গায় গুঁড়িগুঁড়ি বা হালকা বৃষ্টি হতে পারে বলে জানানো হয়েছে।

গত শনিবার আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক বলেন, আজ রবিবার আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। তবে ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, ময়মনসিংহ, রংপুর ও সিলেট বিভাগের দুয়েক জায়গায় গুঁড়িগুঁড়ি বা হাল্কা বৃষ্টি হতে পারে। শনিবার দেশের ৫টি বিভাগে বৃষ্টিপাতের সম্ভাবনা ছিল কিন্তু হয়নি।

তিনি বলেন, ‘হয়তো সামান্য বৃষ্টি হতে পারে। বৃষ্টি হলে কুয়াশা অনেকটা কেটে যাবে।’

গতকাল সন্ধ্যা ৬টা হতে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকা ও তৎসংলগ্ন এলাকায় মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। এটি কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে। 

নওগাঁ ও মৌলভীবাজার জেলাসহ রংপুর বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। কিছু কিছু এলাকায় কমতে পারে। সারা দেশে রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। 

গতকাল দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ৬ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ টেকনাফে ২৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।  

আবহাওয়া অফিস জানায়, গতকাল ঢাকা বিভাগের সবচেয়ে কম তাপমাত্রা ছিল কিশোরগঞ্জের নিকলীতে ১০ ডিগ্রি ও সর্বোচ্চ গোপালগঞ্জে ২৬ ডিগ্রি সেলসিয়াস। রাজশাহী বিভাগে সর্বনিম্ন ছিল বদলগাছীতে ১০ ডিগ্রি ও সর্বোচ্চ রাজশাহীতে ২৭ ডিগ্রি সেলসিয়াস। রংপুর বিভাগে সর্বনিম্ন ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৬ দশমিক ১ ডিগ্রি ও সর্বোচ্চ সৈয়দপুরে ২৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

ময়মনসিংহে সর্বনিম্ন ১৩ দশমিক ৪ ও সর্বোচ্চ ২৩ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। সিলেটের শ্রীমঙ্গলে সর্বনিম্ন ১০ ও সর্বোচ্চ ২৬ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। চট্টগ্রাম বিভাগের রাঙামাটিতে সর্বনিম্ন ১১ দশমিক ৫ ও সর্বোচ্চ টেকনাফে ২৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। খুলনা বিভাগের কুমারখালীতে সর্বনিম্ন ১৩ ও সর্বোচ্চ মংলায় ২৮ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। বরিশাল বিভাগের ভোলায় সর্বনিম্ন ১১ দশমিক ৫ ও সর্বোচ্চ খেপুপাড়ায় ২৮ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে