Dr. Neem on Daraz
Victory Day

টানা এক সপ্তাহ ধরে সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায়


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২২, ১২:৪২ পিএম
টানা এক সপ্তাহ ধরে সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায়

ফাইল ছবি

ঢাকাঃ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে পঞ্চগড় জেলার তেঁতুলিয়ায়। বুধবার (৩০ নভেম্বর) স্থানীয় আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্র ১২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছে।

গতকালও সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেতুলিয়ায় ১২ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। এ নিয়ে গত এক সপ্তাহ ধরে সর্বনিম্ন তাপমাত্রা বিরাজ করছে তেঁতুলিয়ায়।

সীমান্তঘেঁষা এই এলাকায় ক্রমান্বয়ে তাপমাত্রা কমছে। শৈত্যপ্রবাহ অব্যাহত থাকায় এ জেলার দরিদ্র পরিবার, ছিন্নমূল অসহায় দিনমজুর মানুষেরা চরম দুর্ভোগে পড়েছেন।

এদিকে আবহাওয়া অধিদপ্তর সূত্র জানিয়েছে, মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, যার বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে পর্যন্ত বিস্তৃত রয়েছে। উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার এবং তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে।

এছাড়া সারাদেশে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে। চট্রগ্রাম বিভাগের দুই-এক জায়গায় হালকা বৃষ্টি হবার সম্ভাবনা রয়েছে বলে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে