Dr. Neem on Daraz
Victory Day

চিড়িয়াখানায় ২ জিরাফের ঘরে নতুন অতিথি


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: এপ্রিল ১৪, ২০২০, ১১:০৮ এএম
চিড়িয়াখানায় ২ জিরাফের ঘরে নতুন অতিথি

ঢাকা : করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে গত ২০ মার্চ থেকে জাতীয় চিড়িয়াখানাটি বন্ধ রয়েছে। দর্শনার্থী প্রবেশ সম্পূর্ণ নিষেধ। নিরিবিলি পরিবেশে চিড়িয়াখানার পশুপাখি যেন সজীব হয়ে উঠছে। আপন মনে, স্বাধীনভাবে খেলাধুলা করছে পশুপাখিগুলো। মনের আনন্দে ডাকছে, শব্দ করছে। দর্শনার্থী না থাকায় ভেতরের পশুপাখির সঙ্গে দলে দলে যোগ দিচ্ছে বাইরে থেকে আসা নানা ধরনের পাখি। যেন ভেতরের পাখি আর বাইরে থেকে আসা পাখি একাকার। এমন অবস্থায় গত ২৫ মার্চ ও ১১ এপ্রিল দুটি জিরাফ দুটি বাচ্চা দিয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, বর্তমানে চিড়িয়াখানায় ১০টি জিরাফ রয়েছে। যার মধ্যে নতুন অতিথি হিসেবে দুটি জিরাফ জন্ম নিয়েছে ২৫ মার্চ এবং ১১ এপ্রিল। জিরাফ ছানা দুটি সুস্থ রয়েছে। সুস্থ আছে তাদের মা। ২৫ মার্চ দুপুর এবং ১১ এপ্রিল বেলা ১১টায় ছানা দুটি জন্ম নেয়।

এ প্রসঙ্গে চিড়িয়াখানার কিউরেটর ডা. নুরুল ইসলাম বলেন, নবজাতক জিরাফটি সুস্থ আছে। নিরিবিলি পরিবেশের কারণে এখানকার প্রাণীরা মানসিক ও শারীরিকভাবে সুস্থ রয়েছে। এখানকার পাখিরাও ডিম দিতে শুরু করেছে।

আগামীনিউজ/মিজান 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে