Dr. Neem on Daraz
Victory Day

বেড়েছে রোদের প্রখরতা, রয়েছে ঝড়-বৃষ্টির সম্ভাবনা


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মার্চ ৩১, ২০২০, ০১:১৬ পিএম
বেড়েছে রোদের প্রখরতা, রয়েছে ঝড়-বৃষ্টির সম্ভাবনা

ঢাকা : চৈত্রের শুরুতে মেঘ-বৃষ্টিতে দেশে কিছুটা ঠান্ডা আবহাওয়া বিরাজ করেছিল। কিন্তু গত কয়েকদিন ধরে ৩৬ থেকে ৩৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বিরাজ করছে। সেই সাথে বেড়েছে রোদের প্রখরতাও।

মঙ্গলবার (৩১ মার্চ) টানা পঞ্চম দিনের মতো দেশে তাপপ্রবাহ বইছে। এই তাপপ্রবাহ আরো অব্যাহত থাকতে পারে।

আবহাওয়া অফিস বলছে, আর মাত্র কয়েকদিন পর বৈশাখ মাস শুরু হবে। এ সময় টানা বৃষ্টি না হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে যেকোনো সময় ঝড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে। একই সঙ্গে বজ্রপাতও হতে পারে। এছাড়া ধীরে ধীরে দেশে গরম আরো বাড়তে থাকবে।

এ প্রসঙ্গে আবহাওয়াবিদ মো. শাহিনুল ইসলাম বলেন, আরো কয়েকদিন দেশের কয়েকটি স্থানের উপর দিয়ে তাপমাত্রা বয়ে যেতে পারে। আর কয়েকদিন পরই গ্রীষ্মকাল। সে সময় প্রায় প্রতিদিন দেশের কোথাও না কোথাও তাপপ্রবাহ বয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

তিনি আরো বলেন, আগামী এক সপ্তাহের মধ্যে তাপমাত্রা ৩৬ ডিগ্রি থেকে ৩৮ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত হতে পারে। সামনে আরো বাড়ার সম্ভাবনা আছে। এখন বৃষ্টির প্রবণতা কম থাকবে। তবে যেকোনো সময় ঝড়ো হাওয়াসহ সামান্য বৃষ্টি হতে পারে।

আগামীনিউজ/মিজান 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে