Dr. Neem on Daraz
Victory Day

রংপুরে শেখ রাসেল পল্লী উন্নয়ন একাডেমি করতে সংসদে বিল পাস


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুলাই ৬, ২০২৩, ১০:০২ পিএম
রংপুরে শেখ রাসেল পল্লী উন্নয়ন একাডেমি করতে সংসদে বিল পাস

ফাইল ছবি

রংপুরঃ রংপুরে পল্লী উন্নয়ন একাডেমি প্রতিষ্ঠা করতে একটি নতুন বিল জাতীয় সংসদে পাস হয়েছ।

বৃহস্পতিবার (৬ জুলাই) ‘শেখ রাসেল পল্লী উন্নয়ন একাডেমি রংপুর বিল ২০২৩’ জাতীয় সংসদে পাস হয়। পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য বিলটি উত্থাপন করলে তা কণ্ঠ ভোটে পাস হয়। এর আগে বিলের ওপর দেওয়া জনমত যাচাই-বাছাই কমিটিতে প্রেরণ ও সংশোধনী প্রস্তাবগুলো নিষ্পত্তি হয়।

বিলে বলা হয়েছে, এই একাডেমির প্রধান কার্যালয় হবে রংপুর জেলার তারাগঞ্জ উপজেলায়। একাডেমির পরিচালনা ও প্রশাসনের দায়িত্ব একটি বোর্ডের ওপর ন্যস্ত থাকবে। এই বোর্ডের চেয়ারম্যান হবেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী/প্রতিমন্ত্রী বা উপমন্ত্রী।

এই একাডেমি পল্লী উন্নয়ন সংক্রান্ত বিষয়ে ডিপ্লোমা, পোস্ট গ্রাজুয়েশন ডিপ্লোমা ও সার্টিফিকেট কোর্স প্রবর্তন করতে পারবে। একাডেমির একজন মহাপরিচালক থাকবেন। তিনি সরকারের অন্যূন যুগ্ম-সচিবদের মধ্য থেকে নিযুক্ত হবেন বা সরকার নির্ধারিত মেয়াদ ও শর্তে যেকোনো ব্যক্তিকে নিযুক্ত করতে পারবেন। এসব কোর্স প্রবর্তনের ক্ষেত্রে সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয় বা শিক্ষা বোর্ডের অধিভুক্তসহ ওই বিশ্ববিদ্যালয় বা শিক্ষা বোর্ডের নির্ধারিত মান অনুসরণ করতে হবে।

 

এমআইসি

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে