Dr. Neem on Daraz
Victory Day

চট্টগ্রামে নিষিদ্ধ ঘোষিত পলিথিন জব্দ, ৪৩ হাজার টাকা জরিমানা


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুলাই ৬, ২০২৩, ০৫:২১ পিএম
চট্টগ্রামে নিষিদ্ধ ঘোষিত পলিথিন জব্দ, ৪৩ হাজার টাকা জরিমানা

ফাইল ছবি

চট্টগ্রামঃ চট্টগ্রামে বিভিন্ন পলিথিনের কারখানা ও গোডাউনে অভিযান চালিয়ে ৪৩ হাজার টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার (৬ জুলাই) নগরের বিভিন্ন থানা এলাকায় তিন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

এ সময় প্রায় ৩ হাজার কেজি ওজনের পলিথিন জব্দ এবং বিভিন্ন কারখানা ও গোডাউন সিলগালা করে দেওয়া হয়। পরবর্তীতে জব্দ করা পলিথিন ধ্বংসের জন্য পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম কার্যালয়ে পাঠানো হয়।

জেলা প্রশাসন জানায়, চান্দগাঁও সার্কেলের এসিল্যান্ড (সহকারী কমিশনার-ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানা কোতোয়ালি থানার জেল রোডের ১০টি দোকানে অভিযান পরিচালনা করেন। এ সময় একটি গোডাউনে তালাবদ্ধ অবস্থায় পলিথিনের ব্যাপক মজুত করতে দেখা যায়। পরবর্তীতে ম্যাজিস্ট্রেটের নির্দেশে ছোট ছোট ১১টি কক্ষের তালা ভেঙে প্রায় ২ হাজার কেজি ওজনের পলিথিন জব্দ করা হয়। এ সময় মালিক পালিয়ে যাওয়ায় গোডাউনের সবগুলো কক্ষ সিলগালা করে দেওয়া হয়। সিলগালা খুলতে যিনি অনুমতি নিতে যাবেন তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এরপর একই এলাকায় অল্প কিছু পলিথিন রাখার অপরাধে এক দোকানিকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

নগরের কোতোয়ালি থানার রিয়াজউদ্দিন বাজার এলাকায় বাকলিয়া সার্কেলের এসিল্যান্ড এস. এম. এন. জামিউল হিকমার নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়। এসময় কয়েকটি দোকান থেকে ৬০০ কেজি পলিথিন জব্দ করা হয় এবং মাহফুজ সালাম ও আব্দুর রহমান নামে দুজন ব্যক্তিকে ৩ হাজার করে মোট ৬ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট হুছাইন মুহাম্মদ নগরের আছাদগঞ্জ, চাক্তাই ও বাকলিয়া থানা এলাকায় অভিযান পরিচালনা করেন। এসময় নিষিদ্ধ পলিথিন মজুত রাখার দায়ে ৪টি প্রতিষ্ঠানকে ৩২ হাজার টাকা অর্থদণ্ড এবং ৩৭৬ কেজি পলিথিন জব্দ করা হয়।


জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন 'চট্টগ্রাম নগরকে পলিথিনমুক্ত করার লক্ষ্যে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে এবং এ ব্যাপারে প্রশাসন আরও কঠোর হবে।


এমআইসি

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে