Dr. Neem on Daraz
Victory Day

৪৩ ফ্লাইটে দেশে ফিরেছেন ১৫ হাজার ৭১৮ হাজি


আগামী নিউজ | আগামী নিউজ ডেস্ক প্রকাশিত: জুলাই ৬, ২০২৩, ০৯:১৭ এএম
৪৩ ফ্লাইটে দেশে ফিরেছেন ১৫ হাজার ৭১৮ হাজি

ফাইল ছবি

ঢাকাঃ দেশে ফিরেছেন ১৫ হাজার ৭১৮ হাজি। মোট ৪৩টি ফ্লাইটে দেশে ফিরেন তারা। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালিত ফ্লাইট সংখ্যা ১৪টি, সৌদি এয়ারলাইন্স পরিচালিত ফ্লাইট সংখ্যা ১৮টি এবং ফ্লাইনাস এয়ারলাইন্স পরিচালিত ফ্লাইট সংখ্যা ১১টি।

বুধবার (৫ জুলাই) দিবাগত মধ্যরাতে হাজিদের বহনকারী এয়ারলাইন্স, সিভিল এভিয়েশন অথরিটি অব বাংলাদেশ, হজ অফিসের বরাত দিয়ে হজ পোর্টালে এই তথ্য জানানো হয়েছে। 

হজ বুলেটিনে বলা হয়েছে, ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান সৌদি আরবে হজ ব্যবস্থাপনা সরেজমিনে প্রত্যক্ষ করে আজ স্থানীয় সময় রাত ৯টা ৯ মিনিটে বিজি-৩৩২ ফ্লাইটযোগে জেদ্দাস্থ কিং আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দ হয়ে বাংলাদেশের উদ্দেশে যাত্রা করেছেন। এ সময় বাংলাদেশ কনস্যুলেট ও বাংলাদেশ হজ মিশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা বিমানবন্দরে উপস্থিত থেকে প্রতিমন্ত্রীকে বিদায় জানান।

সৌদি কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী এবার হাজিরা ব্যক্তিগতভাবে নিজেদের সঙ্গে জমজমের পানি পরিবহন করতে না পারায় দেশে আসা হাজিদের জমজমের পানি বিতরণ করছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। নিয়ম অনুযায়ী প্রতি হাজিকে পাঁচ লিটার করে জমজমের পানি সরবরাহ করা হচ্ছে।

চলতি বছর হজ করতে বাংলাদেশ থেকে সৌদি যান মোট এক লাখ ২২ হাজার ৮৮৪ জন। এসব হজযাত্রী বহন করতে মোট ফ্লাইট পরিচালনা করা হয় ৩২৫টি। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ১৫৯টি ফ্লাইটে ৬১ হাজার ১৮০ জন, সৌদি এয়ারলাইন্স ১১৩টি ফ্লাইটে ৪১ হাজার ৪৬৮ জন এবং ফ্লাইনাস এয়ারলাইন্স ৫৩টি ফ্লাইটে ২০ হাজার ২৩৬ জন হজযাত্রী বহন করে। আগামী ২ আগস্ট শেষ ফিরতি ফ্লাইট হওয়ার কথা রয়েছে।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে