Dr. Neem on Daraz
Victory Day

দেশের সর্বোচ্চ বৃষ্টি সিলেটে ৩০৭ মিলিমিটার


আগামী নিউজ | আগামী নিউজ ডেস্ক প্রকাশিত: জুলাই ৩, ২০২৩, ১২:২৩ পিএম
দেশের সর্বোচ্চ বৃষ্টি সিলেটে ৩০৭ মিলিমিটার

ফাইল ছবি

ঢাকাঃ দেশে গত ২৪ ঘণ্টায় সিলেটে ৩০৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। একই সঙ্গে নেত্রকোনা ও রাজশাহীর কিছু অঞ্চলে ১০০ মিলিমিটারের উপরে বৃষ্টিপাত রেকর্ড করেছে আবওয়া অধিদফতর। সংস্থাটি বলছে— আগামী ২৪ ঘণ্টায় দেশের আট বিভাগেই বৃষ্টিাপাতের সম্ভাবনা রয়েছে।

সোমবার (৩ জুলাই) সকাল ৯টায় আবহাওয়া অধিদফতরের ২৪ ঘণ্টার পূর্বাভাসে এই তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায়; ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের অনেক জায়গায় এবং চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। একই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

আবহাওয়াবিদ খোন্দকার হাফিজুর রহমান জানিয়েছেন, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায়; ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের অনেক জায়গায় এবং চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। একই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

তিনি আরও জানান, দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আগামী তিন দিনে বৃষ্টির প্রবণতা বাড়তে পারে।

গত ২৪ ঘণ্টায় সিলেটে ৩০৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। আজ সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল  সিলেট ও নিকলিতে ২৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। এছাড়াও গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল চুয়াডাঙ্গায় ৩৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। এছাড়াও ঢাকায়  ৩৩ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে