Dr. Neem on Daraz
Victory Day

দেশে আরও ৬৮ জনের করোনা শনাক্ত


আগামী নিউজ | আগামী নিউজ ডেস্ক প্রকাশিত: জুলাই ১, ২০২৩, ০৮:২১ পিএম
দেশে আরও ৬৮ জনের করোনা শনাক্ত

ফাইল ছবি

ঢাকাঃ দেশজুড়ে বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের সংক্রমণ অব্যাহত রয়েছে। গত ২৪ ঘণ্টায়ও নতুন করে আরও ৬৮ জনের দেহে ভাইরাসটি শনাক্ত হয়েছে। তবে এসময় নতুন করে কারও মৃত্যুর ঘটনা ঘটেনি।

রোববার (১ জুলাই) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশের সরকারি-বেসরকারি ৮৮৫টি ল্যাবে এক হাজার ১০৪টি নমুনা সংগ্রহ করা হয়। এরমধ্যে পরীক্ষা করা হয় মোট এক হাজার ১০৩টি নমুনা। এসব পরীক্ষায় ৬৮ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। তাদের নিয়ে দেশে মোট করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ ৪২ হাজার ৬৬০ জনে।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় করোনা শনাক্তের হার দাঁড়িয়েছে শতকরা ৬ দশমিক ১৭ ভাগ। এ নিয়ে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ২০ ভাগ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৮ দশমিক ৩৫ ভাগ। এছাড়া শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার দাঁড়িয়েছে এক দশমিক ৪৪ ভাগ।

এদিকে, গত একদিনে করোনা থেকে সুস্থ হয়েছেন আরও ৯৯ জন। এ নিয়ে ভাইরাসটি থেকে সেরে ওঠা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ ৮ হাজার ৯৫১ জনে।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরের শেষ দিকে চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাস সময়ের ব্যবধানে পৃথিবীজুড়ে মহামারিতে রূপ নেয়। বাংলাদেশে প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। এর ১০ দিনের মাথায় ওই বছরের ১৮ মার্চ দেশে করেনায় প্রথম মৃত্যুর ঘটনা ঘটে। এরমধ্যে প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়ে গত বছরের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে