Dr. Neem on Daraz
Victory Day

৮ ঘণ্টায় শতভাগ বর্জ্য অপসারণের দাবি ডিএনসিসির


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুন ২৯, ২০২৩, ১১:১৭ পিএম
৮ ঘণ্টায় শতভাগ বর্জ্য অপসারণের দাবি ডিএনসিসির

সংগৃহীত ছবি

ঢাকাঃ ৮ ঘণ্টায় শতভাগ কোরবানির বর্জ্য অপসারণ করা হয়েছে বলে দাবি করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ (ডিএনসিসি)।

বৃহস্পতিবার (২৯ জুন) রাতে ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা মকবুল হোসাইন এ তথ্য নিশ্চিত করেছেন।


তিনি জানান, দুপুর ২টা থেকে বর্জ্য অপসারণ কার্যক্রম শুরু করে রাত ৯টা ৩০ মিনিটে আট ঘণ্টারও কম সময়ে সবগুলো ওয়ার্ডের শতভাগ বর্জ্য অপসারণ সম্পন্ন করা হয়েছে। ডিএনসিসির ১০টি অঞ্চলে আজ ঈদের দিন রাত সাড়ে ৯টা পর্যন্ত ২ হাজার ৭১৩ ট্রিপে প্রায় ১৪ হাজার ৫০০  টন বর্জ্য অপসারণ করা হয়েছে।

এ বিষয়ে ডিএনসিসি থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে মেয়র মো. আতিকুল ইসলাম বলেন, সবার সহযোগিতায় পূর্ব ঘোষিত আট ঘণ্টার আগেই ঢাকা উত্তর সিটির কোরবানির বর্জ্য শতভাগ অপসারণ করা সম্ভব হয়েছে। সচেতন নাগরিকদের আন্তরিক সহযোগিতায় এটি করতে পেরেছি। আমি নগরবাসীকে আন্তরিক ধন্যবাদ জানাই। আগামী দিনেও ঢাকা শহরকে পরিচ্ছন্ন রাখতে জনগণ ও সিটি কর্পোরেশনকে এক সঙ্গে কাজ করতে হবে।

অন্যদিকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ৬০টি ওয়ার্ডে শতভাগ কোরবানি বর্জ্য অপসারণ সম্পন্ন হয়েছে বলে জানানো হয়েছে।


এ বিষয়ে ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা জানান, রাত ৯ টা ৫০ মিনিট পর্যন্ত ৬০টি ওয়ার্ড থেকে কোরবানির পশুর শতভাগ বর্জ্য অপসারণ করা হয়েছে। বাকি ওয়ার্ডসমূহের অগ্রগতি গড়ে ৯০ শতাংশ।

শতভাগ বর্জ্য অপসারিত হওয়া ওয়ার্ডগুলো হলো, ১-৪, ৯, ১০, ১৩, ১৬-৩৮, ৪০-৪৬, ৪৮, ৫০-৫৯, ৬১-৬৪, ৬৮-৭৫ নম্বর ওয়ার্ড।


এমআইসি

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে