Dr. Neem on Daraz
Victory Day
ঢাকা-১৭ উপ-নির্বাচন

একতারা প্রতীক পেলেন হিরো আলম


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুন ২৬, ২০২৩, ১২:৫২ পিএম
একতারা প্রতীক পেলেন হিরো আলম

ঢাকাঃ ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনেও ‘একতারা প্রতীক’ পেয়েছেন স্বতন্ত্র প্রার্থী আশরাফুল হোসেন আলম (হিরো আলম)। সোমবার (২৬ জুন) সকালে নির্বাচন কর্মকর্তা ও ঢাকার জ্যেষ্ঠ জেলা নির্বাচন কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান তাকে এ প্রতীক দেন।

এর আগে গত ১ ফেব্রুয়ারি বগুড়ার দুটি সংসদীয় আসনে একতারা প্রতীকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন হিরো আলম। এর মধ্যে বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে অল্প ভোটের ব্যবধানে পরাজিত হন তিনি। আর বগুড়া-৬ (সদর) আসনে ৫ হাজার ২৭৪ ভোট পেয়ে চতুর্থ হন।

গত রোববার ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোহাম্মদ আলী আরাফাত ও স্বতন্ত্র প্রার্থী হিরো আলমসহ প্রতিদ্বন্দ্বী প্রার্থী হন সাতজন। এ সাতজনই প্রয়াত নায়ক উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

ওই সময় রিটার্নিং কর্মকর্তা মো. মুনীর হোসাইন জানান, ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে কেউ মনোনয়নপত্র প্রত্যাহার করেননি। তবে, একটি দল থেকে দুজন মনোনয়ন জমা দেয়ায় উভয়ের মনোনয়নপত্রই বাতিল করা হয়েছে।

ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য ছিলেন বীর মুক্তিযোদ্ধা নায়ক আকবর হোসেন পাঠান ফারুক। তার মৃত্যুতে আসনটি শূন্য হয়েছে। নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত তফসিল অনুযায়ী, এই আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ হবে আগামী ১৭ জুলাই। সে লক্ষ্যে মোট ১৫ প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। তাদের মধ্যে বাছাইয়ের পর হিরো আলমসহ আটজনের মনোনয়নপত্র বাতিল করেছিলেন রিটার্নিং কর্মকর্তা। পরে আপিল করলে স্বতন্ত্র প্রার্থী হিরো আলম ও জাকের পার্টির কাজী মো. রাশিদুল হাসানের মনোনয়ন বৈধতা দেন নির্বাচন কমিশন।

২০১৮ সালের জাতীয় নির্বাচনে বগুড়া-৬ আসন থেকে এবং গত ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত বগুড়ার দুটি আসনের উপনির্বাচনে হিরো আলমের প্রার্থিতা বাতিল করা হয়। দুইবারই নির্বাচন কমিশনে আবেদন করে ব্যর্থ হয়ে হাইকোর্টে আপিল করে প্রার্থিতা ফিরে পান আলোচিত এই কনটেন্ট ক্রিয়েটর।

এবারও প্রার্থিতা বাতিল হওয়ার পর হিরো আলম ধারণা করেছিলেন, ফের তাকে হাইকোর্টেই যেতে হবে। তবে শেষশেষ হাইকোর্ট আর যেতে হয়নি। নির্বাচন কমিশনেই আপিল করে প্রার্থিতা ফিরে পান তিনি।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে