Dr. Neem on Daraz
Victory Day

দেশে করোনায় ২ জনের মৃত্যু, শনাক্ত ১২১


আগামী নিউজ | আগামী নিউজ ডেস্ক প্রকাশিত: জুন ২৫, ২০২৩, ০৫:১৯ পিএম
দেশে করোনায় ২ জনের মৃত্যু, শনাক্ত ১২১

ফাইল ছবি

ঢাকাঃ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও দুইজনের মৃত্যু হয়েছে। একই সময়ে আরও ১২১ জনের দেহে ভাইরাসটি শনাক্ত হয়েছে।

রোববার (২৫ জুন) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশের সরকারি-বেসরকারি ৮৮৫টি ল্যাবে এক হাজার ৭৪৪টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে পরীক্ষা করা হয় মোট এক হাজার ৭৪৪টি নমুনা। এসব পরীক্ষায় ১২১ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। তাদের নিয়ে দেশে মোট করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ ৪২ হাজার ২৫২ জনে।

গত ২৪ ঘণ্টায় পরীক্ষার তুলনায় করোনা শনাক্তের হার দাঁড়িয়েছে শতকরা ৬ দশমিক ৯৪ ভাগ। এ নিয়ে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ২০ ভাগ, শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৮ দশমিক ৩৩ ভাগ। এছাড়া শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার দাঁড়িয়েছে এক দশমিক ৪৪ ভাগ।

একদিনে করোনা থেকে সুস্থ হয়েছেন আরও ১৪৬ জন। এ নিয়ে ভাইরাসটি থেকে সেরে ওঠা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ ৮ হাজার ২০০ জনে।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ দিকে চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাস সময়ের ব্যবধানে পৃথিবীজুড়ে মহামারিতে রূপ নেয়। বাংলাদেশে প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। এর ১০ দিনের মাথায় ওই বছরের ১৮ মার্চ দেশে করোনায় প্রথম মৃত্যুর ঘটনা ঘটে। এর মধ্যে গত বছরের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান প্রাণঘাতী ভাইরাসটিতে আক্রান্ত হয়ে।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে