Dr. Neem on Daraz
Victory Day

প্রার্থিতা ফিরে পেলেন হিরো আলম


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুন ২২, ২০২৩, ০২:০১ পিএম
প্রার্থিতা ফিরে পেলেন হিরো আলম

ফাইল ছবি

ঢাকাঃ ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে মনোনয়নপত্র বাতিল হওয়ার পর নির্বাচন কমিশনে (ইসি) আপিল করে প্রার্থিতা ফিরে পেয়েছেন হিরো আলম।

বৃহস্পতিবার (২২ জুন) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে আপিল শুনানি শেষে এই তথ্য জানান ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ।

আজ আপিল শুনানিতে স্বতন্ত্র প্রার্থী হিরো আলম ও জাকের পার্টির কাজী মো. রাশিদুল হাসানের মনোনয়ন বৈধ ঘোষণা করে কমিশন। তবে অন্য দুইজন স্বতন্ত্র প্রার্থী তারিকুল ইসলাম ভুঁঞা এবং আসাদুজ্জামান জালাল প্রার্থিতা ফিরে পাননি।

এর আগে আলোচিত এই ইউটিউবার বলেছিলেন, কোনো কারণে আপিল খারিজ হলে হাইকোর্টে রিট করব।

গত ১৮ জুন দুপুরে মনোনয়নপত্র বাতিল হয় হিরো আলমের। ওইদিন হিরো আলমসহ আটজনের মনোনয়নপত্র বাতিল করার কথা জানান ঢাকা-১৭ আসনের রিটার্নিং কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান।

হিরো আলমের মনোনয়ন বাতিলের বিষয়ে রিটার্নিং কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান জানিয়েছিলেন, যেকোনো সংসদীয় আসনে নির্বাচন করতে হলে এক শতাংশ ভোটারের নাম ও স্বাক্ষর প্রয়োজন হয়। কিন্তু এই এক শতাংশ ভোটার ও তাদের স্বাক্ষর নিতে পারেননি তিনি। রিটার্নিং কর্মকর্তার প্রতিনিধি দল সরেজমিন ঘুরে হিরো আলমের দেওয়া এক শতাংশ ভোটারের হদিস পায়নি। এজন্যই তার মনোনয়ন বাতিল হয়েছে।

পরবর্তীতে গত ২০ জুন বিকেল চারটার কিছু আগে নির্বাচন কমিশনে আপিল করেন আলোচিত এই ইউটিউবার। সবশেষ আজ শুনানি শেষে প্রার্থিতা ফিরে পেলেন। ফলে ঢাকা-১৭ আসনের নির্বাচনে অংশ নিতে পারবেন হিরো আলম। আগামী রোববার (২৫ জুন) এ বিষয়ে আদেশ জারি হবে।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে