Dr. Neem on Daraz
Victory Day

পি কে হালদারের সহযোগী স্বপনের বিরুদ্ধে অবৈধ সম্পদের চার্জশিট


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুন ১৪, ২০২৩, ০৭:০৫ পিএম
পি কে হালদারের সহযোগী স্বপনের বিরুদ্ধে অবৈধ সম্পদের চার্জশিট

ফাইল ছবি

ঢাকাঃ সোয়া ৪ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের মামলায় প্রশান্ত কুমার হালদারের (পি কে হালদার) অন্যতম সহযোগী স্বপন কুমার মিস্ত্রির বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (১৪ জুন) দুদকের প্রধান কার্যালয় থেকে ওই চার্জশিট দাখিলের অনুমোদন দেওয়া হয়েছে বলে সংস্থাটির উপ-পরিচালক (জনসংযোগ) মুহাম্মদ আরিফ সাদেক বিষয়টি নিশ্চিত করেছেন।

তদন্ত প্রতিবেদন সূত্রে জানা যায়, আসামি স্বপন কুমার মিস্ত্রি ৪ কোটি ১৯ লাখ ২২ হাজার ৭৫০ টাকার স্থাবর-অস্থাবর সম্পদ তার জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে অসংগতিপূর্ণভাবে অর্জন করেছেন। তার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৭(১) ও ২৬ (২) ধারায় অভিযোগ আনা হয়েছে। তদন্তকারী কর্মকর্তা উপ-পরিচালক মো. নাজমুল হুসাইন শিগগিরই চার্জশিট আদালতে দাখিল করবেন বলে জানা গেছে।

সূত্র আরও জানায়, রাহমান কেমিক্যাল লিমিটেডের পরিচালক স্বপন কুমার মিস্ত্রির বিরুদ্ধে নির্দিষ্ট সময় অতিবাহিত হওয়ার পরেও সম্পদ বিবরণী দুর্নীতি দমন কমিশনে জমা প্রদান না করা ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলা দায়ের করা হয়। পরবর্তীকালে তদন্তকালে প্রাপ্ত রেকর্ডপত্র অনুযায়ী,স্বপন কুমার মিস্ত্রি নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জে ২০০.৫৩ শতাংশ জমি পাওয়া যায়। যার দালিলিক মূল্য ৩ কোটি ৬৮ লাখ ২৫ হাজার টাকা। এছাড়া তার নামে ব্যবসার পুঁজি, সাউথ বেঙ্গল অ্যাসোসিয়েশনের শেয়ার, নগদ, ব্যাংক, অন্যান্য জমা, আসবাবপত্র ও ইলেকট্রনিক সামগ্রীসহ ৫০ লাখ ৯৭ হাজার ৭৫০ টাকার অস্থাবর সম্পদের প্রমাণ পাওয়া যায়। যার বিপরীতে তার বৈধ ও গ্রহণযোগ্য আয় পাওয়া যায়নি দুদকের তদন্তে।


এমআইসি

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে